বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

শিশুদের জন্য শাওমির নতুন স্মার্টওয়াচ

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৩:২২ এএম

শিশুদের জন্য শাওমির নতুন স্মার্টওয়াচ

স্মার্টফোনের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে স্মার্টব্যান্ড ও স্মার্টওয়াচ বাজারজাত করছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। স্পোর্টস, ওয়ার্কআউট ফিচারসমৃদ্ধ এসব স্মার্টওয়াচ বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর অংশ হিসেবে এবার শিশুদের জন্য মিটু কিডস স্মার্টওয়াচ ৭ এক্সের সর্বশেষ সংস্করণ চীনের বাজারে উন্মোচন করেছে কোম্পানিটি।

শিশু সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে তৈরি করা নতুন স্মার্টওয়াচটিতে রয়েছে লোকেশন ট্র্যাকিংয়ের জন্য ডুয়াল-ফ্রিকোয়েন্সি জিপিএস ফিচার। এ ফিচারটির মাধ্যমে পিতামাতা তাদের সন্তানের রিয়েল টাইম লোকেশন দেখতে পারবে।

এছাড়াও স্মার্টওয়াচটি কোনো প্রকার নেটওয়ার্ক সংযোগ ছাড়াই লোকেশন ডাটা সংরক্ষণ করতে পারে। যার মাধ্যমে অভিভাবক তাদের সন্তানের অফলাইন গতিবিধি পর্যবেক্ষণ করতে পারবেন।

নতুন কিডস স্মার্টওয়াচটি ৯০ দিনের হাঁটার রেকর্ড রাখতে পারে। স্মার্টওয়াচটিতে রয়েছে ১ দশমিক ৬৮ ইঞ্চির হাই-ডেফিনেশন স্ক্রিন। সেই সঙ্গে রয়েছে ১৮টি স্পোর্টস মোড এবং ৫টি শারীরিক অবস্থা পরীক্ষার ফাংশন। এছাড়া ওয়াচটি ২০ মিটার পর্যন্ত পানিরোধী। মিটু কিডস স্মার্টওয়াচ ৭এক্সে ডুয়াল ক্যামেরা রয়েছে, যার একটি ৮ মেগাপিক্সেল সাইড ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরার মাধ্যমে ভিডিও কলিং করা যাবে।

এছাড়া স্মার্টওয়াচটিতে সামাজিক যোগাযোগমাধ্যম উইচ্যাট ও কিউকিউয়ের শিশুদের সংস্করণ ব্যবহারের সুবিধার পাশাপাশি শাওমির নিজস্ব শাও এআই অ্যাসিস্ট্যান্ট রয়েছে। এর মাধ্যমে আবহাওয়ার আপডেট, গল্প বলা ও স্মার্ট হোম সঙ্গে কানেক্টসহ বিভিন্ন ইন্টারেক্টিভ ফিচার ব্যবহার করা যাবে। স্মার্টওয়াচটি গোলাপি ও নীল দুটি রঙে পাওয়া যাবে। এর মূল্য রাখা হয়েছে ৮৩ ডলার।

Link copied!

সর্বশেষ :