বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

মেসেঞ্জারে পাঠানো বার্তায় ভুল থাকলে যা করতে হবে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০৩:১১ এএম

মেসেঞ্জারে পাঠানো বার্তায় ভুল থাকলে যা করতে হবে

মেসেঞ্জারে সহজেই পাঠানো বার্তা সম্পাদনা করা যায়

ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে নিয়মিত বার্তা, ছবি, ভিডিও আদান-প্রদানের পাশাপাশি কলও করা যায়। কিন্তু অনেক সময় ব্যস্ততার কারণে মেসেঞ্জারে পাঠানো বার্তায় গুরুত্বপূর্ণ তথ্য লিখতে ভুলে যান অনেকে। কেউ আবার অপ্রয়োজনীয় তথ্য লেখার পাশাপাশি বানানও ভুল করেন। ফলে বিব্রতকর সমস্যার মুখোমুখি হতে হয়। তবে মেসেঞ্জারে বার্তা পাঠানোর ১৫ মিনিটের মধ্যে সম্পাদনা করার সুযোগ থাকায় চাইলেই এ সমস্যার সমাধান করা সম্ভব। মেসেঞ্জারে পাঠানো বার্তা সম্পাদনার পদ্ধতি দেখে নেওয়া যাক।

পাঠানো বার্তা সম্পাদনার জন্য প্রথমে মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করে বার্তা প্রাপকের চ্যাট বক্সে প্রবেশ করতে হবে। এরপর পাঠানো বার্তাটি কিছুক্ষণ ট্যাপ করে ধরে রেখে নিচে থাকা তিনটি ডট অপশনে ক্লিক করলে একটি পপআপ বার্তা দেখা যাবে। এবার ‘এডিট’ অপশন নির্বাচন করে বার্তাটি সম্পাদনা করে পাশে থাকা টিকমার্ক বাটনে ট্যাপ করলেই সেটি প্রাপকের চ্যাট বক্সে দেখা যাবে।

উল্লেখ্য, মেসেঞ্জারে পাঠানো বার্তা সম্পাদনা করলে নতুন বার্তার ওপর ছোট করে ‘এডিটেড’ লেখা দেখা যায়। ফলে প্রাপক জানতে পারেন বার্তাটি পাঠানোর পর সম্পাদনা করা হয়েছে। তবে প্রাপক চাইলেই রিপোর্ট অপশন কাজে লাগিয়ে আগে পাঠানো বার্তাও দেখতে পারেন।

Link copied!

সর্বশেষ :