বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১
মোবাইল

এমন ফোন বিশ্বে আর দ্বিতীয় নেই, চোখধাঁধানো ডিজাইন ও দুর্ধর্ষ ক্যামেরা

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ১১:৪১ পিএম

এমন ফোন বিশ্বে আর দ্বিতীয় নেই, চোখধাঁধানো ডিজাইন ও দুর্ধর্ষ ক্যামেরা

গতবছর ডিসেম্বরে জেডটিই (ZTE)-অধীনস্থ ব্র্যান্ড নুবিয়া ব্ল্যাক এবং সিলভার কালার অপশনে বিশ্ববাজারে তাদের ফ্ল্যাগশিপ Nubia Z60 Ultra স্মার্টফোনটি লঞ্চ করেছে। এমাসের শুরুতে, আবার হ্যান্ডসেটটির একটি বিশেষ ফটোগ্রাফি এডিশন গ্লোবাল মার্কেটে পা রাখে। আর এখন, ব্র্যান্ডটি Nubia Z60 Ultra-এর বহুল প্রত্যাশিত Starry Night Edition-এর গ্লোবাল লঞ্চের বিষয়ে ঘোষণা করেছে।

Nubia Z60 Ultra Starry Night Edition এমাসেই আসছে গ্লোবাল মার্কেটে

নুবিয়ার অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, জেড60 আল্ট্রা স্টারি নাইট এডিশন আগামী 28 এপ্রিল গ্লোবাল মার্কেটে রিলিজ হবে৷ নাম থেকেই বোঝা যাচ্ছে যে, এই ফোনটির রিয়ার ডিজাইনটি বিখ্যাত ডাচ চিত্রশিল্পী ভিনসেন্ট ভ্যান গঘ-এর বিশ্বখ্যাত পেইন্টিং ‘স্টারি নাইট’ থেকে অনুপ্রাণিত। নুবিয়া আরও জানিয়েছে যে, এই মডেলগুলি “খুব সীমিত” সংখ্যায় উপলব্ধ হবে। তাই আগ্রহী ক্রেতারা লঞ্চ ইভেন্টের আগে একটি রিমাইন্ডার পেতে তাদের ইমেল আইডি দিয়ে সাইন আপ করে রাখতে পারেন।

Nubia Z60 Ultra Starry Night Edition-এর স্পেসিফিকেশন

বাহ্যিক ডিজাইন ছাড়া, নুবিয়া জেড60 আল্ট্রা স্টারি নাইট এডিশন মডেলটি স্ট্যান্ডার্ড জেড60 আল্ট্রা-এর মতোই হবে। অর্থাৎ, এতে এলপিডিডিআর৫x র‍্যাম এবং ইউএফএস 4.0 স্টোরেজের সাথে যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 3 প্রসেসর থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড 14-ভিত্তিক মাইওএস 14 কাস্টম স্কিনে রান করবে। সামনে ফ্ল্যাট 6.8 ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে দেখা যাবে, যা 2,480 x 1,116 পিক্সেলের রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

 

ফটোগ্রাফির জন্য, Nubia Z60 Ultra Starry Night Edition-এ 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি 50 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি 64 মেগাপিক্সেলের 3.2x পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে৷ আর ফোনের সামনে একটি 12 মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Nubia Z60 Ultra-এর বিশেষ মডেলটিও 80 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল 6,000 এমএএইচ ব্যাটারির সাথে আসবে। পরিশেষে, ফোনটি IP68 জল এবং ধুলো প্রতিরোধী রেটিং অফার করবে বলে জানা গেছে।

 


 

Link copied!

সর্বশেষ :