বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

এবার বিশ্বের প্রথম এআই সুন্দরী প্রতিযোগিতা

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ১০:০২ পিএম

এবার বিশ্বের প্রথম এআই সুন্দরী প্রতিযোগিতা

এআই প্রযুক্তির মাধ্যমে তৈরি নারীর ছবি

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির মাধ্যমে সহজেই লিখিত প্রম্পট থেকে কৃত্রিম ছবি তৈরি করা যায়। আর তাই নিজেদের কল্পনা কাজে লাগিয়ে বিভিন্ন বিষয়ের ছবি তৈরি করেন অনেকেই। কৃত্রিমভাবে তৈরি এসব ছবিতে সুন্দরী অনেক নারীরও দেখা মেলে। এবার কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে তৈরি নারীদের ছবি নিয়ে ভার্চ্যুয়াল সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে এআই কনটেন্টনির্ভর ওয়েবসাইট ফ্যানভ্যু।

মিস এআই’ নামে বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর এই সুন্দরী প্রতিযোগিতায় ছবিতে থাকা নারীর চেহারা ও গড়নের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয়তাসহ তৈরির পদ্ধতি বিবেচনা করে সেরা সুন্দরী নির্বাচন করা হবে। বিজয়ীদের জন্য রয়েছে ২০ হাজার মার্কিন ডলার সমমূল্যের বিভিন্ন পুরস্কারও। ফ্যানভ্যুর সহপ্রতিষ্ঠাতা উইল মোনানাজ জানিয়েছে, আগামী ১০ মে প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। ভবিষ্যতে এই প্রতিযোগিতা এআই প্রযুক্তি খাতে অস্কারের সমমর্যাদা পাবে বলেও আশা করেন তিনি।

আয়োজকদের তথ্যমতে, সুন্দরী প্রতিযোগিতার আদলেই অনলাইনে এই প্রতিযোগিতা আয়োজন করা হবে। তবে এ প্রতিযোগিতায় বাস্তবের কোনো নারীর বদলে অংশ নেবে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে তৈরি নারীরা। প্রতিযোগিতায় মানুষের পাশাপাশি এআই বিচারকও থাকবে। প্রতিযোগিতায় সৌন্দর্য বিবেচনার সময় এআই দিয়ে তৈরি ছবির চোখ ও হাতের অংশ কতটা নিখুঁত হয়েছে, তা–ও বিবেচনা করা হবে।

Link copied!

সর্বশেষ :