বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

আইফোনের ফিচার মিলবে এই অ্যানড্রয়েড ফোনে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৫:০৪ পিএম

আইফোনের ফিচার মিলবে এই অ্যানড্রয়েড ফোনে

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিক্স স্মার্ট ৮ প্লাস মডেল আনল। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে আইফোনের কিছু ফিচার রয়েছে বলে দাবি করা হচ্ছে।

এই ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডিমেনসিটি প্রসেসর রয়েছে। এছাড়াও রয়েছে আর্টিফিশিয়াল ইটেলিজেন্স ফিচার যুক্ত ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট। আর রয়েছে বড় এবং শক্তিশালী একটি ব্যাটারি ও ইনফিনিক্সের ম্যাজিক রিং ফিচারের সাপোর্ট।

 

এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১৩ গো এডিশন ভিত্তিক ইউজার ইন্টারফেসের সাহায্যে। এর আগে ইনফিনিক্স স্মার্ট ৮ এবং ইনফিনিক্স স্মার্ট ৮ এইচডি লঞ্চ হয়েছিল। এবার লঞ্চ হল ইনফিনিক্স স্মার্ট ৮ প্লাস, যা আগের সিরিজের সঙ্গেই যুক্ত হবে।

 

ইনফিনিক্স স্মার্ট ৮ প্লাস ফোন একটিই ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে যা ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত। এই মডেলের দাম ভারতে ৮০০০ রুপি।

এই ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ফোনে একটি ১২ এনএম মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর রয়েছে। এর সঙ্গে যুক্ত রয়েছে ৪ জিবি র‍্যাম যার পরিমাণ ভার্চুয়াল ভাবে আরও ৪ জিবি বাড়ানো সম্ভব। অন্যদিকে এই ফোনে অনবোর্ড স্টোরেজের পরিমাণ ১২৮ জিবি যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

ইনফিনিক্স স্মার্ট ৮ প্লাস ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচার যুক্ত সেকেন্ডারি ক্যামেরা সেন্সর রয়েছে। আর রয়েছে একটি কোয়াড এলইডি রিং ফ্ল্যাশ ইউনিট।

ফোনের ডিসপ্লের উপর রয়েছে পাঞ্চ হোল কাট আউট। সেখানে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে। এই ফোনে ইনফিনিক্সের ম্যাজিক রিং ফিচার রয়েছে। এটি অনেকটা অ্যাপেলের ডায়নামিক আইল্যান্ড ফিচারের মতো যেখানে বিভিন্ন নোটিফিকেশন, অ্যালার্ট দেখা যাবে।

 

ইনফিনিক্সের এই ফোনে একটি ৬০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এর সঙ্গে ১৮ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ফোনের সাইডের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে।

কানেক্টিভিটি অপশন হিসেবে ইনফিনিক্স স্মার্ট ৮ প্লাস ফোনে রয়েছে ফোরজি ভোল্টি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, গ্লোনাস, ইউএসবি টাইপ-সি পোর্টের সাপোর্ট।

Link copied!

সর্বশেষ :