বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

সব সাইবারট্রাক ফেরত নিচ্ছে টেসলা

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১২:২১ এএম

সব সাইবারট্রাক ফেরত নিচ্ছে টেসলা

টেসলার তৈরি সাইবারট্রাক

নিজেদের তৈরি সাইবারট্রাক নিয়ে বেশ ঝামেলায় পড়েছে ইলন মাস্কের মালিকানাধীন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা। সম্প্রতি সাইবারট্রাকের এক্সিলেটর প্যাডেলে ত্রুটি শনাক্তের পর অগ্রিম ফরমাশ দেওয়া ক্রেতাদের কাছে গাড়ি সরবরাহ কার্যক্রম বন্ধ করে দেয় প্রতিষ্ঠানটি। এবার এক্সিলেটর প্যাডেলের ত্রুটি মেরামতের জন্য নিজেদের সরবরাহ করা সব সাইবারট্রাক ফেরত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টেসলা।

গত ৩০ নভেম্বর প্রথমবারের মতো ১০ থেকে ১২টি সাইবারট্রাক ক্রেতাদের সরবরাহ করে টেসলা। এরপর পর্যায়ক্রমে ক্রেতাদের কাছে ৩ হাজার ৮৭৮টি সাইবারট্রাক সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি। টেসলার তথ্যমতে, গত নভেম্বর মাস থেকে এ বছরের ৪ এপ্রিল পর্যন্ত তৈরি সব সাইবারট্রাকের এক্সিলেটর প্যাডেল পরিবর্তন করা হবে। ফলে ক্রেতাদের কাছে সরবরাহ করা সব সাইবারট্রাকই ফেরত নিতে যাচ্ছে টেসলা।

যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রক সংস্থা ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন (এনএইচটিএসএ) জানিয়েছে, সাইবারট্রাকে থাকা ত্রুটির কারণে প্যাডেল প্যাডে বেশি জোরে চাপ দিলে তা বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পাশাপাশি আটকেও যেতে পারে। ফলে যাত্রীরা দুর্ঘটনায় পড়তে পারেন।

উল্লেখ্য, বাজারে আসার এক মাসের মধ্যেই ২৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্কাইলাইন বুলেভার্ডের পালো অল্টোয় দুর্ঘটনার কবলে পড়ে একটি সাইবারট্রাক। ওই সময় একটি টয়োটা করোলা গাড়ির সঙ্গে সংঘর্ষ হয় সাইবারট্রাকটির। দুর্ঘটনার ফলে টয়োটা গাড়িটি ক্ষতিগ্রস্ত হলেও সাইবারট্রাকের কোনো ক্ষতি হয়নি।

Link copied!

সর্বশেষ :