বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

হোয়াটসঅ্যাপে পিন করা বার্তার সংক্ষিপ্ত তথ্যও দেখা যাবে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০৯:৫৯ পিএম

হোয়াটসঅ্যাপে পিন করা বার্তার সংক্ষিপ্ত তথ্যও দেখা যাবে

হোয়াটসঅ্যাপ

ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক প্রয়োজনে প্রতিদিন হোয়াটসঅ্যাপে বিভিন্ন ব্যক্তির সঙ্গে বার্তা আদান-প্রদান করতে হয়। কিন্তু হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট ব্যক্তিদের সঙ্গে নিয়মিত বার্তা আদান-প্রদান করলে পরবর্তী সময়ে গুরুত্বপূর্ণ তথ্য দ্রুত খুঁজে পাওয়া যায় না। সমস্যা সমাধানে একসঙ্গে তিনটি গুরুত্বপূর্ণ বার্তা ‘পিন’ করে রাখা যায় হোয়াটসঅ্যাপে। তবে পিন করা বার্তাগুলো বড় হলে সেখানে থাকা তথ্য সম্পর্কে আগাম ধারণা পাওয়া যায় না। এ সমস্যা সমাধানে এবার বার্তার সংক্ষিপ্ত তথ্য (প্রিভিউ) প্রদর্শনের জন্য ‘পিনড মেসেজ প্রিভিউ’ সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটাইনফো জানিয়েছে, পিন করা বার্তাগুলোর সংক্ষিপ্ত তথ্য প্রদর্শনের জন্য কাজও শুরু করেছে হোয়াটসঅ্যাপ। নতুন এ সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপে পিন করা বার্তাগুলোতে ক্লিক না করেই সেখানে থাকা তথ্য সম্পর্কে ধারণা মিলবে। শুধু তা–ই নয়, বার্তার সঙ্গে থাকা ছবিও সংক্ষিপ্ত আকারে দেখা যাবে। ফলে ব্যবহারকারীরা সহজেই বার্তাটি সম্পর্কে ধারণা নিতে পারবেন।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপে বার্তার পাশাপাশি ছবি বা ইমোজি পিন করে রাখা যায়। হোয়াটসঅ্যাপ বার্তা বা ছবিতে থাকা পিন নির্ধারিত সময় (২৪ ঘণ্টা, ৭ ও ৩০ দিন) পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। তবে গ্রুপ চ্যাটে প্রশাসকের অনুমতি না থাকলে অন্য সদস্যরা চাইলেও বার্তা পিন করতে পারেন না।

Link copied!

সর্বশেষ :