বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

স্মার্টফোনের রং বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০২:৫৮ এএম

স্মার্টফোনের রং বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন

বর্তমানে সঙ্গে আর কিছু থাকুক বা না থাকুক, স্মার্টফোন থাকেই। বিভিন্ন কাজে স্মার্টফোন ব্যবহার করছেন। নতুন স্মার্টফোন কেনার সময় একটা ব্যাপারে সবাই খুব সচেতন থাকেন, তা হচ্ছে এর রং। আসলে ফোনের রঙে ব্যক্তিত্ব ফুটে ওঠে। কেউ কেউ স্মার্টফোনকে শুধু যন্ত্র হিসেবেই দেখেন। তারা দুটি রং বেছে নেন, সাদা এবং কালো।

কিন্তু সবাই তো এমন নন। অনেকেই রঙিন স্মার্টফোন চান। তাদের জন্যই একাধিক রঙের স্মার্টফোন বাজারে আনছে কোম্পানিগুলো। মনোবিজ্ঞানীরা বলছেন, গ্রাহকের ফোনের রং তার ব্যক্তিত্বের পরিচয় দেয়। চলুন জেনে নেওয়া যাক কোন রঙে আপনার কেমন ব্যক্তিত্ব প্রকাশ পায়। মিলিয়ে নিন নিজেরটা-

সাদা
মনোবিজ্ঞানীদের মতে, যারা নানা রঙের ভিড়েও সাদা রঙের স্মার্টফোন পছন্দ করেন, তারা পরিচ্ছন্নতাপ্রেমী। সাদা রঙের সঙ্গে সারল্যের যোগ রয়েছে। সাদা স্মার্টফোনের মালিককেও তাই সরল বলাই যায়। তারা সাধারণত যে কোনো বিষয়ে খোলামেলা আলোচনা করতে পছন্দ করেন। জিনিসের মান নিয়ে একটু খুঁতখুঁতে হন।

কালো
বেশিরভাগ গ্রাহক কালো রংই পছন্দ করেন। স্টাইলিশ দেখায়ও। তাছাড়া কালো রং হলে দাগ ছোপ নিয়ে চিন্তা করতে হয় না। ময়লা পড়লেও বোঝা যায় না খুব একটা। যারা কালো রঙের স্মার্টফোন কেনেন তাদের ব্যক্তিত্বে পরিশীলিত ভাব, পেশাদারিত্ব, শক্তি এবং কমনীয়তার মতো বৈশিষ্ট্য রয়েছে। পাশাপাশি কালো রং বেঁচে থাকার প্রবৃত্তিও নির্দেশ করে।

নীল
কালোর পর যে রঙের স্মার্টফোন সবচেয়ে বেশি বিক্রি হয় সেটা হল নীল। এই রঙের কমনীয়তা সবচেয়ে বেশি। যারা নীল রঙের স্মার্টফোন কেনেন তারা শান্ত স্বভাবের হন। নিজেকে একটু লুকিয়ে রাখতেই পছন্দ করেন। সবাই তার দিকে মনোযোগ দিক, এমনটা চান না। নীল রং সতর্কতা, দক্ষতা এবং রক্ষণশীলতার সঙ্গে যুক্ত।

লাল
লাল তারুণ্যের প্রতীক। এই রং সবার জন্য নয়। লাল রং শারীরিক শক্তি, প্রতিযোগিতা, লালসা, আবেগপ্রবণতা এবং আক্রমণাত্মক দৃষ্টিভঙ্গীর সঙ্গে যুক্ত। বহির্মুখী ব্যক্তিত্বের মানুষরা সাধারণত লাল রং পছন্দ করেন।

সোনালি
সোনালি রঙের সঙ্গে উদারতা এবং বস্তুবাদিতার সম্পর্ক রয়েছে। যারা সোনালি রঙের ফোন পছন্দ করেন তারা সামাজিক অবস্থান সম্পর্কে সচেতন। তারা আর্থিকভাবে কতটা সফল, তা তারা অন্যকে জানাতে চান। বিলাসবহুল জিনিসের প্রতিও এদের বিশেষ পছন্দ রয়েছে।

Link copied!

সর্বশেষ :