বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

স্মার্ট হেলমেটে ধরা যাবে কল, শোনা যাবে গান!

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৫:৫৬ পিএম

স্মার্ট হেলমেটে ধরা যাবে কল, শোনা যাবে গান!

স্মার্ট হেলমেট

স্মার্ট ঘড়ি, ব্যান্ড ও আংটির পর এবার এল স্মার্ট হেলমেট। হাফ ফেস এবং ফুল ফেস ডিজাইনের সঙ্গে নতুন এই স্মার্ট হালো হেলমেট লঞ্চ করল ভারতীয় কোম্পানি আথার এনার্জি। ব্লুটুথের মাধ্যমে এটি কানেক্ট করতে পারবেন।

স্মার্ট হেলমেটের ফিচার
হাই-টেক ফিচার সম্পন্ন হেলমেটের ভেতরে রয়েছে দুটি স্পিকার। স্পিকার থাকলেও, অ্যাম্বুলেন্স এবং হর্নের আওয়াজ ভালোভাবে শুনতে পাবেন রাইডাররা। ব্লুটুথ কানেক্টিভিটি থাকায় এটি ফোনের সঙ্গে সহজে কানেক্ট করতে পারবেন। ধরতে পারবেন ফোন কল। এই হেলমেট মজবুত উপদান দিয়ে তৈরি এবং স্ক্র্যাচ ফ্রি বলে দাবি কোম্পানির।

আথার কোম্পানির স্কুটিতে এই হেলমেট কানেক্ট করা যাবে। ভেতরে রয়েছে একাধিক সেন্সর যা অটোমেটিক স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করতে সাহায্য করবে। এতে রয়েছে ওয়্যারলেস চার্জিং সিস্টেম। কোম্পানির দাবি অনুযায়ী, এক চার্জে পুরো এক সপ্তাহ ব্যবহার করা যাবে। যদিও কতক্ষণ চার্জিং হতে সময় লাগে ও ব্যাটারি ব্যাকআপ কেমন তা জানা যায়নি।

স্মার্ট হেলমেটের দাম
হেলমেটের দুটি মডেল পাওয়া যাবে। এর মধ্যে হাফ ফেস মডেলের দাম পড়বে ৪ হাজার ৯৯৯ রুপি, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ৫০০ টাকা। আর ফুল ফেস হেলমেটের দাম ১২ হাজার ৯৯৯ রুপি, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ১৭ হাজার টাকার বেশি। কোম্পানির ওয়েবসাইট এবং শো-রুম থেকে অর্ডার করতে পারবেন।

বাজারে এই মুহুর্তে ব্লুটুথ কানেক্টিভিটিযুক্ত হেলমেট ধীরে ধীরে লঞ্চ হতে শুরু করেছে। সেই দৌড়ে স্মার্ট হালো হেলমেট যুক্ত করল আথার। কিন্তু এমন হেলমেট পরে বাইক রাইডাররা মনযোগ হারাবে কি না সেই প্রশ্ন অনেকের।

Link copied!

সর্বশেষ :