বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

আইফোনকে টেক্কা দিতে বাজারে আসলো স্যামসাংয়ের নতুন স্মার্টফোন

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ১১:২৪ পিএম

আইফোনকে টেক্কা দিতে বাজারে আসলো স্যামসাংয়ের নতুন স্মার্টফোন

মারকাটারি লুক ও ফিচার্সে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এ৫৫ মডেলের ফোন। এই ফোন নাকি আইফোনকেও টেক্কা দেবে। যদিও অ্যানড্রয়েড মোবাইল ফোন যতই উন্নত আর আপগ্রেডেড হোক না কেন, তাতে আইফোনের ফিচার থাকা কখনই সম্ভব নয়। আসলে গ্যালাক্সি এ৫৫ ফোনটি লুকের দিক থেকে এমনই হতে চলেছে, একপাশ দিয়ে দেখলে আইফোনের থেকে আলাদা করা খুবই মুশকিল।

গ্যালাক্সি এ৫৫ ফোনটি এখন লঞ্চের অপেক্ষায়। তার আগে ফোনের স্পেসিফিকেশন ও রেন্ডার প্রকাশ্যে এসেছে। রেন্ডার থেকে জানা গিয়েছে, এই নতুন গ্যালাক্সি ফোনে ৬.৫ ইঞ্চির ফ্ল্যাট ডিসপ্লে থাকছে। হোল পাঞ্চ কাটআউট দেওয়া হচ্ছে, সেখানেই থাকছে ফোনের সেলফি ক্যামেরাটি। রিয়ার প্যানেলে থাকছে তিন-তিনটি ক্যামেরা। মনে করা হচ্ছে, পারফরম্যান্সের দিক থেকে এই ফোন চালিত হবে এক্সনোস ১৪৮০ প্রসেসরের সাহায্যে।

এখন প্রশ্ন আসতেই পারে, অ্যাপলের আইফোনের সঙ্গে টক্কর দেওয়ার মতো কী ফিচার রয়েছে ফোনটির? টিপস্টার স্টিভ এইচ ম্যাকফ্লাই, এক্স প্ল্যাটফর্মে যিনি @অনলিকস হ্যান্ডেল থেকেই বিভিন্ন পোস্টগুলো করে থাকেন, তিনিই এই স্যামসাং গ্যালাক্সি এ৫৫ ফোনের স্পেসিফিকেশন এবং রেন্ডার সম্পর্কিত তথ্যগুলো প্রকাশ করেন।

রেন্ডারে নজরে এসেছে এই ফোনের ডিসপ্লে, হোল পাঞ্চ কাটআউটটিকে সেন্ট্রালি প্লেস করতে দেখা গিয়েছে। ফোনটিকে ব্ল্যাক শেডে নজরে এসেছে। তবে রিয়ার প্যানেলের ক্যামেরার জন্য ফোনটিতে কোনও সার্কুলার মডিউল দেওয়া হয়নি। ক্যামেরা সেন্সরগুলিকে যেখানে দেওয়া হচ্ছে, তার ঠিক পাসেই থাকছে ছোট্ট এলইডি ফ্ল্যাশ। পাওয়ার বাটন এবং ভলিউম রকারগুলিকে ফোনেক ডানদিকের এজে দেওয়া হচ্ছে।

লিক থেকে জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ১৫৫ ফোনে একটি ৬.৫ ইঞ্চির ফ্ল্যাট ডিসপ্লে দেওয়া হচ্ছে। এই ডিসপ্লে ফুল এইচডি প্লাস রেজুলেশন সাপোর্ট করবে এবং ১২০ হার্জ স্ক্রিন রিফ্রেশ রেটও দিতে পারে। মনে করা হচ্ছে, ফোনে প্রাইমারি সেন্সর হিসেবে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

এখন প্রশ্ন হচ্ছে, কত দাম হতে পারে এই ফোনের। জানা গিয়েছে, গ্যালাক্সি এ৫৫ ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ভার্সনের দাম হতে পারে ৪০-৫০ হাজার টাকার মধ্যে।

Link copied!

সর্বশেষ :