বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

রবি নেটওয়ার্কের গতি দ্বিগুণ, কোল্ডড্রপ জিরো দশমিক ৩ শতাংশ

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৯:৫০ পিএম

রবি নেটওয়ার্কের গতি দ্বিগুণ, কোল্ডড্রপ জিরো দশমিক ৩ শতাংশ

নেটওয়ার্ক টাওয়ার

গত এক বছরে রবির ডেটা স্পিড 130% এবং ভয়েস কোয়ালিটি 50% বৃদ্ধি পেয়েছে। রবি গ্রাহকদের অভিজ্ঞতা উন্নত করতে নেটওয়ার্ক শক্তিশালী করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এবং এর ফলে ডাটা গতি দ্বিগুণ হয়েছে।

স্পেকট্রাম সংস্কার কোম্পানি 2G, 3G এবং 4G প্রযুক্তির জন্য উপলব্ধ স্পেকট্রাম ব্যবহার পুনরুদ্ধার করে 2022 সালের তুলনায় ভয়েস এবং ডেটার গুণমান উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে। সর্বোচ্চ 4G কভারেজ (98.8%) প্রদান করে 2023 সালে 1,000টিরও বেশি অবস্থান যোগ করা হয়েছে।

এছাড়াও, রবি বর্ধিত ডেটা ট্র্যাফিক পরিচালনার জন্য নেটওয়ার্ক থ্রুপুট অপ্টিমাইজ করার জন্য L2600 স্পেকট্রামও স্থাপন করেছে। এটি গ্রাহকদের জন্য ডেটার মানও উন্নত করেছে।

উপরন্তু, AI-চালিত সফ্টওয়্যার এবং মেশিন লার্নিং টুলগুলি Robo-এর নেটওয়ার্ককে আরও উন্নত করতে, ট্রাফিক লোড অপ্টিমাইজ করতে এবং ভয়েস এবং ডেটা জুড়ে গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করতে ব্যবহার করা হয়েছে।

ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (ITU) কর্তৃক স্বীকৃত মাত্র ০.৩ শতাংশের ঠান্ডা পতনের তুলনায় রবির ঠান্ডা পতনের হার উল্লেখযোগ্যভাবে কম। ফলে রবি একটি গ্রাহকের আস্থার নেটওয়ার্কে পরিণত হয়েছে।

রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, “আমরা ২০২৩ সালে স্মার্ট বাংলাদেশের রূপকল্পকে এগিয়ে নিতে একটি স্মার্ট নেটওয়ার্কের ভিত্তি স্থাপন করছি।” অভিজ্ঞতা কেন্দ্রীভূত হয়। এটি রবির বিস্তৃত 4.5A সুপার নেটওয়ার্ককে রবির ট্যাগলাইন "পারবে তুমি" এর সাথে সামঞ্জস্য রেখে একটি শীর্ষস্থানীয় ডিজিটাল ব্র্যান্ডে পরিণত করে।

Link copied!

সর্বশেষ :