বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

পাঁচ মিনিটেই রিসেট করুন এয়ারপড

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১১:৪৮ পিএম

পাঁচ মিনিটেই রিসেট করুন এয়ারপড

এয়ারপড

বর্তমান সময়ে সঙ্গীত প্রেমিদের জন্য বা ফোনে কথা বলার ক্ষেত্রেও অন্যতম প্রয়োজনীয় গ্যাজেট একটি ব্লুটুথ ইন ইয়ার হেডফোন, সংক্ষেপে ইয়ার ফোন। আর এ খাতে সবচেয়ে পরিচিত সম্ভবত অ্যাপলের এয়ারপড।

অনেক সময়েই এই এয়ারপড অদ্ভুত আচরণ করতে পারে। সেটি কানেকশনের জন্য হোক বা গ্যাজেটের ভেতরের কোনো সমস্যা হোক। কোনো ব্যবহারকারীর সঙ্গে এমন কিছু ঘটলে, সবার আগে এগারপড রিসেট করে দেখতে পারেন। আর সেটি করতে পাঁচ মিনিটেরও কম সময় লাগে বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তি সাইট ম্যাশএবল।

এয়ারপডগুলো চার্জিং কেসে রাখুন
এয়ারপড ও চার্জিং কেস হাতে নিন। অতিরিক্ত কোনো কভার বা এক্সেসরি থাকলে সেটি সরিয়ে ফেলুন ,যাতে চার্জিং কেসের পেছনে থাকা বাটনে প্রেস করতে অসুবিধা না হয়। এয়ারপড কেসের মধ্যে রেখে ঢাকনা বন্ধ করুন, এবারে ৩০ সেকেন্ড অপেক্ষা করুন।

ডিভাইসের সেটিংসে দেখুন এয়ারপড ‘কানেক্টেড’ কিনা
এয়ারপডের সঙ্গে যুক্ত যেকোনো অ্যাপল ডিভাইসের সেটিংসে যান। সেটিংস থেকে ব্লুটুথ অপশন বেছে নিন। সেখান থেকে এয়ারপডের সঙ্গে যুক্ত বিভিন্ন ডিভাইসের তালিকা খুঁজে বের করুন। (যদি এখানে সেটি না থাকে, তবে পরবর্তী ধাপে চলে যান)।

এরপর এয়ারপড খুঁজে পেলে পাশের ছোট নীল ইংরেজি অক্ষর ‘আই’ আইকনে ট্যাপ করুন। সেখান থেকে ‘ফরগেট দিস ডিভাইস’ অপশনটি বেছে নিন ও সেটি নিশ্চিত করুন।

এয়ারপড আবারও যুক্ত করুন
এয়ারপডের চার্জিং কেসের ঢাকনা খুলুন। কেসের পেছনে থাকা সেটআপ বাটনে প্রেস করে অন্তত ১৫ সেকেন্ড ধরে রাখুন, যতক্ষণ না এয়ারপডের স্ট্যাটাস লাইট কমলা, তারপর সাদা হয়। ঢাকনা খোলা থাকা অবস্থায় ডিভাইসের কাছে চার্জিং কেসটি ধরে রাখুন। ওই ডিভাইসে একটি স্ক্রিন পপ আপ হবে, যা এয়ারপডগুলোকে আবারও ‘যুক্ত’ করার অনুরোধ করবে। প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে স্ক্রিনে থাকা পদক্ষেপগুলো অনুসরণ করুন।

Link copied!

সর্বশেষ :