বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

মহাকাশে একটি রেস্টুরেন্ট খুলছে!

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৪:১২ পিএম

মহাকাশে একটি রেস্টুরেন্ট খুলছে!

মহাকাশের প্রতি মানুষের অন্তহীন আগ্রহের প্রতীক হিসাবে, নিউইয়র্কের স্পেসভিআইপি নামে একটি পর্যটন সংস্থা মহাকাশে একটি রেস্তোঁরা চালু করছে। খবর ফোর্বস এবং নিউ ইয়র্ক পোস্ট।

আগামী মাস থেকে রেস্টুরেন্টটির টেস্ট ফ্লাইট শুরু হবে বলে জানা গেছে। আর খোলার পর সেখানে খেতে চাইলে মাথাপিছু প্রায় পাঁচ লাখ ডলার দিতে হবে।

স্পেসভিআইপি মহাকাশের স্ট্রাটোস্ফিয়ারে একটি রেস্তোরাঁ তৈরি করছে। আর এটি তৈরি করেছে স্পেস পারসপেক্টিভ নামের একটি কোম্পানি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে কিছু ছবি শেয়ার করেছেন তারা। দেখা যায় রেস্তোরাঁটির আকার বেলুনের মতো।

এই রেস্টুরেন্টের ধারণক্ষমতা হবে মাত্র ৬ জন অতিথি। এটি পৃথিবীর পৃষ্ঠ থেকে ১০০,০০০ ফুট উচ্চতায় থাকবে। সূর্যোদয় দেখার সময় খাবার উপভোগ করা যায়। এটি একটি উচ্চ প্রযুক্তির মহাকাশ বেলুনে ভেসে উঠবে।

বিশেষ ক্যাপসুলে যাত্রী পরিবহন করা হবে। তাদের ট্যুর এবং থাকার জন্য মোট৬ ঘন্টা বরাদ্দ করা হবে। আর এজন্য জনপ্রতি দিতে হবে প্রায় ৫ লাখ মার্কিন ডলার।

বিশ্বের অন্যতম বিখ্যাত ডেনিশ শেফ, রাসমাস মাস্ক, রেস্তোরাঁটির জন্য ভাড়া করা হয়েছে। জানা গেছে, এই রেস্টুরেন্টের মেন্যু তৈরি করছেন তিনি। শেফ জানালেন, মহাকাশ সফরের মতো মেনুতেও থাকবে বিশেষ চমক। তিনি নিজেই এর প্রথম সফরে এর সঙ্গী হবেন।


 

Link copied!

সর্বশেষ :