বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

এবার টেকনো নিয়ে এলো কৃত্রিম বুদ্ধিমত্তা সমৃদ্ধ স্মার্টফোন

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৩:৩২ পিএম

এবার টেকনো নিয়ে এলো কৃত্রিম বুদ্ধিমত্তা সমৃদ্ধ স্মার্টফোন

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড টেকনো সম্প্রতি লঞ্চ করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সম্পন্ন অপারেটিং সিস্টেম (এআইওএস)। এআই সমৃদ্ধ স্পার্ক ২০ প্রো প্লাস ফোনটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ধারণক্ষমতা সক্ষম আল্ট্রা সেনসিং মেইন ক্যামেরা এবং শক্তিশালী হেলিয়ো জি৯৯ আল্টিমেট প্রসেসর চিপসেট।

অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে স্যামসাং সর্বপ্রথম এআই ফোন লঞ্চ করে। এরপর থেকে বিশ্বের অনেক নির্মাতা প্রতিষ্ঠানই এআই প্রযুক্তি তাদের স্মার্টফোনে অন্তর্ভুক্ত করার প্রচেষ্টা করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় টেকনো তাদের সাম্প্রতিক সংযোজনে এআই প্রয়োগ নিশ্চিত করে।

গুগল এবং মিডিয়াটেকের মতো ইন্ড্রাস্ট্রি প্রতিনিধিদের সঙ্গে কৌশলগত সমন্বয় নিশ্চিত করে মোবাইল ব্যবহার অভিজ্ঞতার প্রতিটি স্তরে শীর্ষ পর্যায়ের কৃত্রিম বুদ্ধিমত্তার অনুপ্রবেশ নিয়ে কাজ করে যাচ্ছে টেকনো। টেকনোর মোবাইল সেটগুলোতে গুগল এআই সুটসের উপস্থিতির পাশাপাশি রয়েছে গুগল জেমিনি, ডুয়েট এআই, এবং জিমেইল এআই সুবিধা।

স্পার্ক ২০ প্রো প্লাস এআই ফ্ল্যাগশিপ ডিভাইসে কৃত্রিম বুদ্ধিমত্তা সমৃদ্ধ অরোরা ইঞ্জিন ২.০ এবং ডারউইন ইঞ্জিন ২.০। ব্যবহারকারী নিজে টেক্সট কমান্ড বা নির্দেশনা দিয়ে নিজের পছন্দমতো ওয়ালপেপার জেনারেট করে নিতে পারেন।

টেকনোর এআই উদ্যোগটি শুধু হার্ডওয়্যার উদ্ভাবনেই সীমাবদ্ধ নয়। এতে রয়েছে বহু ভাষা সমৃদ্ধ ‘এলা’নামক একটি ব্যক্তিগত এআই অ্যাসিস্টেন্ট সফটওয়্যার।2911

Link copied!

সর্বশেষ :