বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

স্প্যাম বার্তা ঠেকাতে মেসেজেস অ্যাপে আসছে নতুন যে সুবিধা

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৩:১২ এএম

স্প্যাম বার্তা ঠেকাতে  মেসেজেস অ্যাপে আসছে নতুন যে সুবিধা

স্প্যাম বার্তা আসা ঠেকাতে মেসেজেস অ্যাপে নতুন সুবিধা চালু করতে যাচ্ছে গুগল

বিভিন্ন প্রতিষ্ঠান বা ব্যক্তি তাদের পণ্য বা পরিষেবার প্রচারের জন্য নিয়মিত স্প্যাম বার্তা পাঠায়। এই স্প্যাম বার্তাগুলি কখনও কখনও অপ্রীতিকর সমস্যার দিকে নিয়ে যায়। উপরন্তু, স্প্যাম বার্তাগুলিতে প্রায়ই দূষিত লিঙ্ক থাকে যা ক্লিক করা হলে, ম্যালওয়্যারকে আপনার ডিভাইসে প্রবেশ করতে এবং ডেটা চুরি করতে দেয়৷ সেজন্যই এবার স্মার্টফোনে স্প্যাম মেসেজ যাতে পৌঁছাতে না পারে সেজন্য মেসেজ অ্যাপে নতুন ফিচার আনবে গুগল। যখন এই নতুন বৈশিষ্ট্যটি চালু হবে, অ্যাপটি ব্যবহারকারীদের সতর্ক করবে যখন তারা অপরিচিত ব্যক্তির পাঠানো একটি বার্তায় ওয়েবসাইট লিঙ্কে ক্লিক করবে।

এই নতুন বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের স্মার্টফোনে সংরক্ষিত নয় এমন ফোন নম্বর থেকে প্রেরিত একটি বার্তার লিঙ্কে ক্লিক করার সময় স্বয়ংক্রিয়ভাবে একটি পপ-আপ বার্তা দেখতে দেয়। বার্তাটি সতর্ক করে যে অপরিচিতদের পাঠানো লিঙ্কটি ক্ষতিকারক হতে পারে। এটি ব্যবহারকারীদের ক্ষতিকারক লিঙ্কগুলিতে ক্লিক করতে বাধা দেয়। যাইহোক, ব্যবহারকারীরা নেক্সট বোতামে ক্লিক করে সরাসরি লিঙ্ক থেকে যেকোনো ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারেন।

এই স্প্যাম ব্লকিং বৈশিষ্ট্য বর্তমানে পরীক্ষা করা হচ্ছে. এবং তাই নির্বাচিত সংখ্যক বার্তা বিটা ব্যবহারকারীরা প্রাথমিকভাবে বৈশিষ্ট্যটি পরীক্ষা করতে পারে। এই ফিচারটি শীঘ্রই আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় স্মার্টফোনেই পাওয়া যাবে।

Link copied!

সর্বশেষ :