বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

রিলস ভিডিও দেখার নতুন সুবিধা আসছে ইনস্টাগ্রামে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৫:৪৫ পিএম

রিলস ভিডিও দেখার নতুন সুবিধা আসছে ইনস্টাগ্রামে

ইনস্টাগ্রাম

আকারে ছোট হওয়ায় ইনস্টাগ্রামের রিলস ভিডিও ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয়। তবে কাজের ব্যস্ততার কারণে পরিচিত ব্যক্তিদের প্রকাশ করা রিলস ভিডিওগুলো সব সময় দেখা হয়ে ওঠে না। এ সমস্যা সমাধানে রিলস ভিডিওর জন্য ‘ব্লেন্ড’–সুবিধা চালু করতে যাচ্ছে ইনস্টাগ্রাম। এ সুবিধা চালু হলে ইনস্টাগ্রাম ব্যবহারকারী সহজেই নিজেদের জন্য আলাদা রিলস ভিডিও ফিড তৈরি করতে পারবেন। ব্যক্তিগত ফিডটিতে শুধু নিজেদের পছন্দের রিলস ভিডিওগুলো দেখা যাবে। শুধু তা–ই নয়, ফিডটিতে থাকা ভিডিও দেখার জন্য নির্দিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণও জানানো যাবে।

ব্লেন্ড–সুবিধা চালুর বিষয়ে ইনস্টাগ্রাম আনুষ্ঠানিকভাবে এখনো কোনো মন্তব্য করেনি। তবে ইনস্টাগ্রামের কোড পর্যালোচনা করে নতুন এ সুবিধা শনাক্ত করেছেন অ্যাপ-গবেষক আলেসান্দ্রো পালুজ্জি। খুদে ব্লগ লেখার সাইট এক্সে (সাবেক টুইটার) তিনি জানান, ব্লেন্ড নামের একটি সুবিধা চালুর জন্য কাজ করছে ইনস্টাগ্রাম। এই সুবিধা চালু হলে নির্দিষ্ট বন্ধুর সঙ্গে শেয়ার করা রিলস ভিডিও দেখার পাশাপাশি উভয়ের আগ্রহ রয়েছে এমন ভিডিওগুলোর সুপারিশ পাওয়া যাবে। ব্লেন্ড–সুবিধা শুধু দুজন ব্যক্তির মধ্যেই সীমাবদ্ধ থাকবে। অর্থাৎ এটি হবে ব্যক্তিগত।

আলেসান্দ্রো পালুজ্জির তথ্যমতে, ব্লেন্ড–সুবিধা চালু হলে ব্যবহারকারী এবং যে ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে, উভয় ব্যক্তির আগ্রহ ও ভিডিও দেখার ইতিহাস পর্যালোচনা করে নতুন রিলস ভিডিও সুপারিশ করবে ইনস্টাগ্রাম। ফলে ভিন্ন স্থানে অবস্থান করলেও দুজন ব্যক্তি ইনস্টাগ্রামে নিজেদের পছন্দের রিলস ভিডিও দেখার পাশাপাশি সেগুলো নিয়ে আলোচনা করতে পারবেন।

Link copied!

সর্বশেষ :