বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

টিকটকের মতো ভিডিও ফিড চালু করছে লিংকডইন, কেন

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০১:৩৯ পিএম

টিকটকের মতো ভিডিও ফিড চালু করছে লিংকডইন, কেন

পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে একে অপরের সঙ্গে যোগাযোগের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়। ফলে সহজে পছন্দের চাকরির সন্ধান মিলে থাকে। এমনকি চাইলে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণও নেওয়া যায়। এবার টিকটকের আদলে নতুন ভিডিও ফিড চালু করতে যাচ্ছে লিংকডইন। নতুন ভিডিও ফিড চালু হলে লিংকডইনে আদান-প্রদান করা আকারে ছোট ভিডিওগুলো একই জায়গায় দেখা যাবে।

আকারে ছোট ভিডিওর জন্য আলাদা ফিড চালুর বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি লিংকডইন। তবে মার্কিন সংস্থা ম্যাককেনির কৌশলগত পরিচালক অস্টিন নাল লিংকডইনে নতুন এ সুবিধা শনাক্ত করেছেন। এ বিষয়ে লিংকডইনে একটি নমুনা ভিডিও প্রকাশ করেছেন তিনি। ভিডিওতে দেখা গেছে, লিংকডইন অ্যাপের নেভিগেশন বারে ‘ভিডিও’ নামের একটি নতুন ট্যাব যুক্ত করা হয়েছে। বাটনটি ট্যাপ করলেই খাড়া একটি ফিড চালু হয় এবং সেখানে অন্য ব্যবহারকারীদের প্রকাশ করা সব ছোট ভিডিও দেখা যায়।

আলাদা ভিডিও ফিড চালুর বিষয়টি স্বীকার করেছে লিংকডইন কর্তৃপক্ষ। এক বিবৃতিতে লিংকইন জানিয়েছে, পেশাজীবী ও বিশেষজ্ঞদের কাছ থেকে শেখার জন্য বর্তমানে ভিডিও খুবই জনপ্রিয় মাধ্যম। তাই লিংকডইনে সহজে পছন্দের ছোট ভিডিওগুলো খোঁজার সুবিধা চালু করা হচ্ছে। সুবিধাটি এখন পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। ফলে নির্দিষ্ট সংখ্যক ব্যক্তি সুবিধাটি পরখ করতে পারছেন।

নতুন ভিডিও ফিডে কোন কোন বিষয়ের ভিডিও দেখা বা প্রকাশ করা যাবে তা জানায়নি লিংকডইন। এমনকি ভিডিওর আকার বা কবে নাগাদ এ সুবিধা উন্মুক্ত করা হবে, সে তথ্যও জানায়নি। তবে বিশ্লেষকেরা বলছেন, নতুন এ সুবিধা চালু হলে ভিডিওর মাধ্যমে সহজে পেশাবিষয়ক বিভিন্ন পরামর্শ পাওয়ার পাশাপাশি সংক্ষিপ্ত প্রশিক্ষণ নেওয়া যাবে।

Link copied!

সর্বশেষ :