বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

জো বাইডেন যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের বিলে সই করলেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪, ১০:১৬ পিএম

জো বাইডেন যুক্তরাষ্ট্রে  টিকটক নিষিদ্ধের বিলে সই করলেন

টিকটক

মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ, সিনেটে এটি অনুমোদনের একদিন পর বুধবার রাষ্ট্রপতি জো বাইডেন টিকটক অ্যাপ নিষিদ্ধ করার একটি বিলে স্বাক্ষর করেছেন। ফলস্বরূপ, চীনা ভিডিও-ভিত্তিক সামাজিক নেটওয়ার্ক টিকটক মার্কিন যুক্তরাষ্ট্রে সম্পূর্ণ নিষিদ্ধ হবে।

২০২০ সাল থেকে মার্কিন কর্মকর্তারা টিকটকের মাধ্যমে ডেটা চুরি এবং চীনা সরকারের হস্তক্ষেপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। রাষ্ট্রপতি জো বাইডেনের স্বাক্ষরিত একটি মার্কিন আইনে চীনা কোম্পানি বাইটড্যান্সকে আগামী নয় মাসের মধ্যে তার টিকটকের শেয়ার অন্য কোম্পানির কাছে বিক্রি করতে হবে। অন্যথায়, মার্কিন যুক্তরাষ্ট্রে আবেদনটি বন্ধ হয়ে যাবে।

যদি বাইটড্যান্স সময়সীমার মধ্যে সম্পত্তি বিক্রি করতে ব্যর্থ হয়, টিকটক  অ্যাপটি সমস্ত মার্কিন অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হবে। বিক্রয় আলোচনা শুরু হওয়ার পরে টিকটক সময়সীমা আরও  ৯০ দিনের জন্য বাড়িয়ে দিতে পারে। তবে, একজন টিকটক প্রতিনিধি আইনটিকে অসাংবিধানিক বলেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ১৭ কোটি মানুষ বর্তমানে টিকটক ব্যবহার করেন।

টিকটকের প্রধান নির্বাহী কর্মকর্তা শৌ চিউ ব্যবহারকারীদের উদ্দেশ্যে একটি ভিডিও বার্তায় বলেছেন: “নিশ্চিত থাকুন, আমরা কোথাও যাচ্ছি না। আমরা নিশ্চিত। আমরা আদালতে আমাদের অধিকারের জন্য লড়াই চালিয়ে যাব। বাস্তবতা এবং সংবিধান আমাদের পক্ষে।আমরা জয়ের প্রত্যাশা করি।"
 

Link copied!

সর্বশেষ :