বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

হোন্ডার নতুন বাইক বাজারে, দুই চাকাই নিয়ন্ত্রণ করা যায় একসঙ্গে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০৯:৫০ পিএম

হোন্ডার নতুন বাইক বাজারে, দুই চাকাই নিয়ন্ত্রণ করা যায় একসঙ্গে

২০২৪ মডেলের হোন্ডা শাইন মোটরবাইকের উন্মোচন অনুষ্ঠান। আজ ঢাকায়

দেশে ২০২৪ মডেলের হোন্ডা শাইন ১০০ মোটরবাইক এনেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচপিএল)। এনহ্যান্সড স্মার্ট পাওয়ার (ইএসপি) সুবিধার মোটরবাইকটিতে সিবিএস কম্বি ব্রেক থাকায় শুধু পায়ের ব্রেক ব্যবহার করেই দুটি চাকা নিয়ন্ত্রণ করা যায়। ১০০ সিসির এই মোটরবাইক এক লিটার তেলে সর্বোচ্চ ৭০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারে। আজ রোববার রাজধানীর তেজগাঁও লিংক রোডের আলোকি কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে মোটরবাইকটি প্রদর্শনের পাশাপাশি বাজারে আনার ঘোষণা দেন বিএইচএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা শিগেরো মাৎসুজাকি। এ সময় প্রতিষ্ঠানটির প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শাহ মোহাম্মদ আশেকুর রহমান এবং প্রধান উৎপাদন কর্মকর্তা হিরোকি ইয়াসোনাগা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিগেরো মাৎসুজাকি বলেন, ‘বাংলাদেশে ১০০ থেকে ১২৫ সিসি ক্ষমতার হোন্ডা মোটরবাইক জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। কম জ্বালানিতে বেশি পথ চলতে সক্ষম নতুন মোটরবাইকটিতে চালক ও যাত্রীর আসন বড় থাকায় স্বচ্ছন্দে দীর্ঘপথ ভ্রমণ করা যায়। উন্নত নকশা এবং প্রযুক্তি–সুবিধার মোটরবাইকটি ক্রেতাদের মন জয় করতে পারবে বলে আমরা আশাবাদী।’

শাহ মোহাম্মদ আশেকুর রহমান বলেন, ২০২৪ মডেলের হোন্ডা শাইনে বিএসফোর ক্যাটাগরির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। মাটি থেকে আসনের উচ্চতা কম হওয়ার কারণে চালক সহজে মোটরবাইকটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

অনুষ্ঠানে জানানো হয়, হোন্ডা শাইনের দৈর্ঘ্য, প্রস্থ ও উচ্চতা যথাক্রমে ১৯৯৫, ৭৫৪ এবং ১০৫০ মিলিমিটার এবং মাটি থেকে বাইকটির উচ্চতা ১৬৮ মিলিমিটার। লং স্ট্রোকসহ বিশেষভাবে তৈরি সাসপেনশন ইউনিট থাকায় যেকোনো ধরনের রাস্তায় সহজে চলাচল করতে পারে মোটরবাইকটি। মজবুত অ্যালুমিনিয়াম গ্র্যাব রেইল, কালো অ্যালয় হুইল, উন্নত সাইলেন্সার, উজ্জ্বল গাঢ় টেইল ল্যাম্প–সুবিধাযুক্ত মোটরবাইকটি চলতি পথে দ্রুত নিয়ন্ত্রণ করা সম্ভব।

লাল, নীল ও ধূসর রঙে দেশের বাজারে আসা মোটরবাইকটির দাম ১ লাখ ৭ হাজার টাকা। দুই বছর অথবা ২০ হাজার কিলোমিটার পর্যন্ত বিক্রয়োত্তর সেবার পাশাপাশি পাঁচবার বিনা মূল্যে সার্ভিস–সুবিধাও পাওয়া যাবে মোটরবাইকটিতে।

Link copied!

সর্বশেষ :