বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ফেসবুকের সঙ্গে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যুক্ত করার উপায়

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ০৪:৪৭ পিএম

ফেসবুকের সঙ্গে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যুক্ত করার উপায়

মেটার মালিকানাধীন ফেসবুক ও ইনস্টাগ্রাম। আপনি চাইলে ফেসবুকের সঙ্গে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট জুড়ে দিতে পারেন। এতে করে ফেসবুকে দেওয়া একই পোস্ট ইনস্টাগ্রামেও প্রকাশ হবে।

আপনি যদি ইনস্টাগ্রাম-ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে চান তবে আপনাকে ইনস্টাগ্রাম এবং ফেসবুক পেজ সংযুক্ত করতে হবে। প্রকৃতপক্ষে, কিছু সহযোগী সংস্থা আপনাকে ইনস্টাগ্রামের সঙ্গে ফেসবুকে পেজকে সংযুক্ত করতে বলে। এমন পরিস্থিতিতে আপনি অনেক চেষ্টা করেন কিন্তু করতে পারেন না। তবে এটি একটি সহজ প্রক্রিয়া। জানুন বিস্তারিত।

যদি আপনার ফেসবুক পেজটি যদি মেটার বিজনেস অ্যাকাউন্ট হয় তবে আপনার অবশ্যই ইনস্টাগ্রামে একটি পেশাদার অ্যাকাউন্ট থাকতে হবে। মনে রাখবেন যে আপনার যদি একটি পেশাদার অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনাকে আপনার অ্যাকাউন্টটি পেশাদার বা ব্যবসায়িক অ্যাকাউন্টে সুইচ করতে হবে। আপনি লিঙ্কিং প্রক্রিয়ার মাধ্যমে এই সুযোগটিও পাবেন।

এভাবে ইনস্টাগ্রামে ফেসবুক পেজ সংযুক্ত করুন
এজন্য, প্রথমে আপনার ফেসবুকে লগ ইন করুন, তারপরে আপনি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সঙ্গে সংযোগ করতে চান এমন পৃষ্ঠায় সুইচ করুন। আপনার পৃষ্ঠা থেকে, পরিচালনা ক্লিক করুন। ব্যবসার ড্যাশবোর্ড বাম আকারের মেনু থেকে, লিংক করা অ্যাকাউন্টে ক্লিক করুন। একটি অ্যাকাউন্ট সংযোগ করতে, সংযোগ অ্যাকাউন্ট বিকল্পে ক্লিক করুন। আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং লগ ইন নির্বাচন করুন।

অন্যদিকে, আপনি যদি আপনার ফেসবুক পেজ থেকে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সংযোগ বিচ্ছিন্ন করতে চান, তবে এর জন্য, সংযোগ বিচ্ছিন্ন অ্যাকাউন্টে ক্লিক করুন এবং নিশ্চিত করতে ইয়েস, ডিসকানেক্টে ক্লিক করুন।

ইনস্টাগ্রামকে ফেসবুক পেজের সঙ্গে সংযুক্ত করার সুবিধা
ইনস্টাগ্রামকে ফেসবুক পেজের সাথে সংযুক্ত করার পরে, আপনি অনেক সুবিধা পাবেন। এতে আপনাকে উভয় প্ল্যাটফর্মে আলাদাভাবে পোস্ট করতে হবে না। আপনাকে একসাথে উভয় প্ল্যাটফর্মে ভাগ করা হবে।

এগুলো ছাড়াও, আপনি যদি ইনস্টাগ্রাম বিজ্ঞাপনগুলো ভাগ করতে চান বা কোনও তৃতীয় পক্ষের অ্যাপ সংযুক্ত করতে চান তবে আপনি এটি সহজেই করতে সক্ষম হবেন। বার্তা এবং ইনস্টাগ্রাম সরাসরি বার্তা মেসেঞ্জার বা মেটা বিজনেস স্যুটে ইনবক্স থেকে পাওয়া যাবে।

Link copied!

সর্বশেষ :