বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

কিভাবে মেসেঞ্জারে একটি চ্যাট এডিট করবেন

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৪:৪২ এএম

কিভাবে মেসেঞ্জারে একটি চ্যাট এডিট করবেন

সাম্প্রতিক আপডেটে নতুন ফিচার যোগ করেছে ফেসবুক মেটা।

মেসেঞ্জার হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশন, ফেসবুকের মালিকানাধীন। হোয়াটসঅ্যাপের মতো, আপনি এখন মেসেঞ্জারে চ্যাট সম্পাদনা করতে পারেন। কাউকে একটি বার্তা লেখার সময় একটি ত্রুটি ঘটেছে এবং বার্তাটি পাঠানো হয়েছে৷ চিন্তা করবেন না, এটি সম্পাদনা এবং পরিবর্তন করা সহজ।

ফেসবুক মেসেঞ্জারে আগে এই সুবিধা ছিল না। একবার মেসেঞ্জারে একটি বার্তা পাঠানো হলে, এটি আর সম্পাদনা করা যাবে না। তবে এবার কোনো সমস্যা নেই। কারণ সাম্প্রতিক আপডেটে নতুন ফিচার যোগ করেছে ফেসবুক মেটা। এই ফিচারের সাহায্যে অন্যান্য অ্যাপের মতো মেসেজ এডিট করা যাবে। অন্যান্য অ্যাপ, যেমন টেলিগ্রাম, বার্তা সম্পাদনা করার ক্ষমতা ছিল না। এই বিকল্পটি হোয়াটসঅ্যাপে অনেক দিন ধরেই পাওয়া যাচ্ছে। এরপর ফেসবুকে এলো নতুন এডিটিং ফিচার।

আপনি একটি বার্তা পাঠানোর পরে, বার্তাটি সম্পাদনা করার জন্য আপনার কাছে 15 মিনিট পর্যন্ত সময় থাকবে৷ একটি বার্তা পাঁচ বার পর্যন্ত সম্পাদনা করা যেতে পারে। এর পরে, এটি আর সম্পাদনা করা যাবে না। আপনি মাত্র 15 মিনিটে পাঁচটি সুযোগ পাবেন। 15 মিনিটের পরে আর কোন পরিবর্তন হবে না। শেষ সম্পাদিত বার্তা তারপর প্রদর্শিত হয়.

খুঁজে দেখ কিভাবে:
>> এটি সম্পাদনা করতে একটি বার্তা স্পর্শ করুন এবং ধরে রাখুন৷
>> একটি মেনু প্রদর্শিত হবে। এই মেনুতে আপনি একটি সম্পাদনা বিকল্প পাবেন।
>> সম্পাদনা বিকল্পে যান এবং একটি নতুন বার্তা লিখুন। অথবা ভুল বার্তা সংশোধন করুন।
>> সংশোধন সম্পূর্ণ হলে, "জমা দিন" বোতামে ক্লিক করুন এবং সম্পাদিত বার্তাটি লুকানো হবে।

.

Link copied!

সর্বশেষ :