বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

টেলিগ্রাম থেকে আয় করবেন যেভাবে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৩:০৩ পিএম

টেলিগ্রাম থেকে আয় করবেন যেভাবে

প্রতীকী ছবি: প্রথম সংবাদ

ফেসবুক ও ইউটিউবের মতো টেলিগ্রাম থেকেও অর্থ আয় করা যাবে। মেসেজিং প্ল্যাটফর্মটির সিইও জানিয়েছেন, টেলিগ্রাম চ্যানেল মালিকরা এখন থেকে মোটা অংকের অর্থ উপার্জন করতে পারবেন। চলতি মার্চ মাস থেকেই এই সুবিধা চালু হতে যাচ্ছে। 

টেলিগ্রাম থেকে যেভাবে আয় করবেন
এক বিবৃতিতে টেলিগ্রামের প্রতিষ্ঠাতা ও সিইও পাভেল দুরভ জানিয়েছেন, টেলিগ্রাম চ্যানেল মালিকরা বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করতে পারবেন। এর মধ্যে অন্যতম হলো, ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখানো হবে। সেখান থেকে আয় করা অর্থের একটি বড় অংশ দেওয়া হবে চ্যানেল মালিকদের। বিজ্ঞাপন থেকে আসা আয়ের ৫০ শতাংশই দেওয়া হবে চ্যানেল মালিকদের।

এছাড়া ফিন্যান্সিয়াল রিওয়ার্ড দেওয়া হবে। টিওএন ব্লকচেইনের ভিত্তিতে তৈরি হবে অ্যাড প্ল্যাটফর্ম। টোনকয়েন ক্রিপটোকারেন্সিতে এই রিওয়ার্ড পাবেন চ্যানেল মালিকেরা। ১০০টি দেশে কন্টেন্ট ও টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করার অপশন আনা হচ্ছে। ফলে বেশি লাভবান হবেন টেলিগ্রামের কন্টেন্ট ক্রিয়েটরেরা।

 

টেলিগ্রাম থেকে অর্থ আয় করতে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টও হতে পারেন। একজন ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিস্ট্যান্ট হিসেবে আপনাকে টেলিগ্রাম ব্যবহারকারীদের সাহায্য করতে হবে। এর জন্য আপওয়ার্ক বা ফাইভারে অ্যাকাউন্ট খুলতে হবে প্রথমে‌। এভাবেও আয় করার সুযোগ রয়েছে।

কন্টেন্ট ক্রিয়েটরদের পাশাপাশি সাধারণ ব্যবহারকারীদের জন্যও অনেক ফিচার আনতে যাচ্ছে টেলিগ্রাম। চ্যাটিংয়ের পাশাপাশি গ্রুপ ও চ্যানেলেও যুক্ত হবে অনেক সুবিধা।

Link copied!

সর্বশেষ :