বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ফেসবুকে নোটিফিকেশন মুছে ফেলবেন যেভাবে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৭:২৪ পিএম

ফেসবুকে নোটিফিকেশন মুছে ফেলবেন যেভাবে

চাইলে নোটিফিকেশন মুছে ফেলা যায় ফেসবুকে

অন্যদের সঙ্গে যুক্ত থাকতে সাধারণত নিয়মিত ফেসবুক ব্যবহার করা হয়। ফেসবুকে বার্তা বা পোস্ট দিলে অন্যরা তাতে মন্তব্য করেন ও প্রতিক্রিয়া জানান। তা নোটিফিকেশনের মাধ্যমে জানা যায়। আবার ফেসবুকের বিভিন্ন কার্যক্রমের হালনাগাদের নোটিফিকেশনও আসে। নোটিফিকেশন সুবিধাজনক হলেও কখনো কখনো তা বিড়ম্বনার তৈরি করে। অসংখ্য নোটিফিকেশন এলে প্রয়োজনীয় নোটিফিকেশনটি সহজে খুঁজেও পাওয়া যায় না। আবার কিছু নোটিফিকেশন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি করতে পারে। তবে ব্যবহারকারী চাইলে ফেসবুকে অনাকাঙ্ক্ষিত নোটিফিকেশন মুছে ফেলতে পারেন। দেখে নেওয়া যাক, কীভাবে ফেসবুক নোটিফিকেশন মুছে ফেলা যায়।

কম্পিউটার থেকে

কম্পিউটারের যেকোনো ওয়েব ব্রাউজারে গিয়ে ফেসবুকের ওয়েবসাইটে যেতে হবে। অ্যাকাউন্টে লগইন করে ওপরে ডান দিকে থাকা বেল আইকনে ক্লিক করতে হবে। এবার বিভিন্ন নোটিফিকেশনের তালিকা দেখা যাবে। যে নোটিফিকেশন মুছে ফেলতে হবে, তার পাশে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করতে হবে। ড্রপডাউন মেনু থেকে রিমুভ দিস নোটিফিকেশন অপশনে ক্লিক করতে হবে।

স্মার্টফোন থেকে

স্মার্টফোন থেকে ফেসবুক অ্যাপে যেতে হবে। ওপরের বেল আইকনে ট্যাপ করতে হবে। এবার বিভিন্ন নোটিফিকেশনের তালিকা দেখা যাবে। যে নোটিফিকেশন মুছে ফেলতে হবে, তার পাশে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। পপআপে প্রদর্শিত অপশন থেকে রিমুভ নোটিফিকেশন বাটনে ট্যাপ করতে হবে।

Link copied!

সর্বশেষ :