বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

ঈদযাত্রীদের জন্য হাইওয়েতে নেটওয়ার্ক কভারেজ বাড়াল গ্রামীণফোন

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪, ০৫:৩৯ পিএম

ঈদযাত্রীদের জন্য হাইওয়েতে নেটওয়ার্ক কভারেজ বাড়াল গ্রামীণফোন

এআই প্রযুক্তির মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করে নিজস্ব নেটওয়ার্ক সল্যুশন ডিজাইন করেছে অপারেটরটি।

রমজান এবং ঈদ-উল-ফিতর এর সময়ে গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ নিশ্চিত করতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে দেশের স্মার্ট কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোন। সেরা গ্রাহক অভিজ্ঞতা প্রদানের দৃঢ় প্রতিশ্রুতি নিয়ে কাজ করছে অপারেটরটি। এরই ধারাবাহিকতায় দেশের এক নম্বর নেটওয়ার্ক প্রদানকারী হিসাবে নিজেদের অবস্থানকে আরো দৃঢ় করতে নেটওয়ার্কের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে অত্যাধুনিক ডেটা এবং এআই-চালিত বিভিন্ন সল্যুশন বাস্তবায়ন করেছে কোম্পানিটি।

গ্রামীণফোনের উদ্দেশ্য মানুষকে তাদের কাছে যে বিষয়গুলো সবচেয়ে গুরুত্বপূর্ণ তার সঙ্গে সংযুক্ত করা। এই লক্ষ্যের কেন্দ্রে রয়েছে উদ্ভাবন এবং গ্রাহক-কেন্দ্রিকতা নিশ্চিতে গ্রামীণফোনের নিরলস প্রচেষ্টা। ঈদের আনন্দে গ্রাহকদের নির্বিঘ্ন সংযোগ নিশ্চিত করতে অপারেটরটি নেটওয়ার্কের সক্ষমতা বাড়াতে একটি ডাইনামিক ক্যাপাসিটি সেটআপ বাস্তবায়ন করেছে। সেটআপটির মাধ্যমে এআই প্রযুক্তির সহায়তায় গ্রাহকদের ভৌগলিক অবস্থান পরিবর্তন এবং ব্যবহারের প্রয়োজনের পূর্বাভাস পাবে গ্রামীণফোন। এভাবে কার্যকর উপায়ে গ্রাহকদের চাহিদা জেনে তা পূরণ করতে শহরের পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলে নিরবচ্ছিন্ন সেবা এবং সেরা গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করছে গ্রামীণফোন। নিরবছিন্ন ডেটা ও ভয়েস সেবা প্রদানের লক্ষ্যে ডেটা এবং এআই প্রযুক্তির মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করে নিজস্ব নেটওয়ার্ক সল্যুশন ডিজাইন করেছে অপারেটরটি।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, গ্রামীণফোনের প্রধান লক্ষ্য হল সংযোগের রূপান্তরকারী শক্তির মাধ্যমে কমিউনিটির ক্ষমতায়ন। আমরা সেরা গ্রাহক অভিজ্ঞতা প্রদানে প্রতিশ্রুতিদ্ধ। গ্রাহকরা যেন প্রিয়জনদের সঙ্গে সংযুক্ত থেকে রমজান ও ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারেন, এজন্য উন্নত এআই প্রযুক্তি, শক্তিশালী অবকাঠামো এবং গ্রাহককেন্দ্রিক পদ্ধতির মাধ্যমে নিরবচ্ছিন্ন ডেটা ও ভয়েস সেবা প্রদানে নিবেদিতভাবে কাজ করছে গ্রামীণফোন। আধুনিকীকরণ, উন্নত প্রযুক্তি এবং ভবিষ্যতের নেটওয়ার্ক তৈরিতে বিনিয়োগের মাধ্যমে সেরা গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিতের পাশাপাশি দেশের এক নম্বর নেটওয়ার্ক প্রদানকারী হিসাবে আমাদের অবস্থানকে আরো শক্তিশালী করছি আমরা। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি, যেখানে অগ্রগতির মূল ভিত্তি হচ্ছে সংযোগ।

এছাড়া ঈদ উৎযাপনের সময় দেশব্যাপী যেসব স্থানে নেটওয়ার্কের সক্ষমতা বাড়নো প্রয়োজন এমন সব হটস্পট চিহ্নিত করেছে গ্রামীণফোন। গ্রাহকদের সেরা অভিজ্ঞতা নিশ্চিতে কৌশলগতভাবে শপিং মল, হাইওয়ে এবং ট্রান্সপোর্ট হাবের মতো এলাকায় অতিরিক্ত নেটওয়ার্ক কভারেজ প্রদানে রিসোর্স বণ্টন করেছে অপারেটরটি। এর ফলে গ্রাহকরা পিক সময়গুলোতেও গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক অবকাঠামোর ওপর নিশ্চিতভাবে নির্ভর করতে পারবেন।

আবহাওয়া পরিস্থিতি অনেক সময় নেটওয়ার্কের সক্ষমতার জন্য চ্যালেঞ্জ তৈরি করতে পারে। এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে সম্ভাব্য প্রতিবন্ধকতা মোকাবেলা এবং নির্বিঘ্ন গ্রাহক সেবা নিশ্চিত করতে পূর্ব-পরিকল্পনা গ্রহণ করেছে অপারেটরটি। এসব সক্রিয় কার্যক্রম ও প্রস্তুতির মাধ্যমে প্রতিফলিত হচ্ছে যে, শক্তিশালী ও নিরবচ্ছিন্ন নেটওয়ার্কের মাধ্যমে গ্রাহকদের ঈদ যাত্রাকে স্বাচ্ছন্দ্যময় ও নির্বিঘ্ন করতে প্রতিশ্রুতিবদ্ধ গ্রামীণফোন।

Link copied!

সর্বশেষ :