বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

বিশ্বব্যাপী ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম পুনরায় চালু হচ্ছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ১০:১১ এএম

বিশ্বব্যাপী ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম পুনরায় চালু হচ্ছে

অনেক ব্যবহারকারী বার্তা আদান-প্রদানে সমস্যায় পড়েছেন।

ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে আবারও প্রযুক্তিগত সমস্যা দেখা দিয়েছে। ফলস্বরূপ, মেটার তিনটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বিশ্বব্যাপী নিষিদ্ধ করা হয়েছিল। অনেক ব্যবহারকারী বার্তা আদান-প্রদানে সমস্যায় পড়েছেন।

বুধবার সন্ধ্যায় (3 এপ্রিল), হাজার হাজার ব্যবহারকারী তিনটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিভ্রাটের কথা জানিয়েছেন। ডাউনডিটেক্টর, একটি ব্রিটিশ ওয়েবসাইট মনিটরিং সংস্থা জানিয়েছে যে সমস্যাটি ইউকে সময় সন্ধ্যা 7 টা নাগাদ শুরু হয়েছিল এবং সন্ধ্যা 7.25 নাগাদ প্রায় 82,000 ব্যবহারকারী তাদের হোয়াটসঅ্যাপে সমস্যার কথা জানিয়েছেন। যাইহোক, কয়েক ঘন্টা পরে সমস্যা বেশিরভাগই সমাধান করা হয়েছিল।

এদিকে, প্রায় 7:20 pm, 3,700 ইনস্টাগ্রাম ব্যবহারকারী এই সমস্যার মুখোমুখি হয়েছেন। সকাল 7:23 টা পর্যন্ত, 1,840 জন ব্যবহারকারী ফেসবুকে সমস্যার কথা জানিয়েছেন।

তবে প্রযুক্তিগত সমস্যা শুধু ইংল্যান্ডেই সীমাবদ্ধ ছিল না। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় 5,000 লোক ইনস্টাগ্রামে সমস্যায় পড়েছেন। আর 2400 জন হোয়াটসঅ্যাপে আছেন। উপরন্তু, ডাউনডিটেক্টরের মতে, ভারতে প্রায় 3,500 ব্যবহারকারী এবং ব্রাজিলের 7,000 ব্যবহারকারী সমস্যাটি রিপোর্ট করেছেন।

তবে এই বিভ্রাটের কারণ সম্পর্কে মেটা এখনো কোনো মন্তব্য করেনি।

মার্চের শুরুতে, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং নতুন মেটা থ্রেডস পরিষেবাও এক ঘন্টার জন্য বন্ধ হয়ে যায়। ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তাদের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলি স্বয়ংক্রিয়ভাবে তাদের লগ আউট করছে। দুই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী তাদের আবার লগ ইন করতে বলে একটি বার্তা পান। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি। মেটাও অতীতে এই ধরনের ব্যর্থতার সমস্যার সম্মুখীন হয়েছে।

Link copied!

সর্বশেষ :