বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

অ্যাপলের পণ্য নিষিদ্ধ করার হুমকি দিয়েছেন ইলন মাস্ক

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৩:৪২ পিএম

অ্যাপলের পণ্য নিষিদ্ধ করার হুমকি দিয়েছেন ইলন মাস্ক

অ্যাপল বিশ্বের একটি স্মার্টফোন নির্মাতা।

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ওপেন এআইয়ের প্রযুক্তি চ্যাটজিপিটির সঙ্গে এক হয়ে কাজ করার ঘোষণা দিয়েছে অ্যাপল। প্রতিষ্ঠানটি তাদের ফ্ল্যাগশিপ সিরিজ আইফোনে এ প্রযুক্তি সংযোজনের কথা জানিয়েছে।

টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক এটা অ্পছন্দ করেন। তিনি ক্ষুব্ধ হয়ে বলেছিলেন যে তিনি অ্যাপলের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন যদি সংস্থাটি তার ডিভাইসগুলিতে কৃত্রিম বুদ্ধিমত্তা সংহত করে।


অ্যাপল বিশ্বের একটি স্মার্টফোন নির্মাতা। আইফোন সারা বিশ্বের গ্রাহকদের হৃদয় কেড়ে নিয়েছে। এই স্মার্টফোনটি তার ক্যামেরা এবং গোপনীয়তার জন্য বিখ্যাত। এখন টেক জায়ান্ট ঘোষণা করেছে যে এটি অ্যাপল ডিভাইসে ChatGPT প্রযুক্তি ব্যবহার করার জন্য Open AI-এর সাথে কাজ করবে।

সিরি এবং চ্যাটজিপিটি ভয়েস কমান্ড সিস্টেম ব্যবহার করে অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য অ্যাপলের বার্ষিক বিকাশকারী মেলায় মঙ্গলবার (11 জুন) এই পদক্ষেপের ঘোষণা করা হবে।

ইলন মাস্ক, প্রযুক্তি জগতের সবচেয়ে বড় বিলিয়নেয়ার এবং উদ্যোক্তাদের একজন, ওপেনএআই এবং অ্যাপলের মধ্যে সহযোগিতার ঘোষণাকে মোটেই মেনে নেননি। তিনি হুমকি দিয়েছিলেন যে যদি অ্যাপল পণ্যগুলিতে চ্যাটজিপিটি প্রযুক্তি চালু করা হয়, তবে তিনি সমস্ত সংস্থায় আইফোন এবং অন্যান্য অ্যাপল পণ্য এবং ডিভাইস ব্যবহার বন্ধ করে দেবেন। তিনি Chatgpt কে নিরাপত্তার হুমকিও বলেছেন।

Link copied!

সর্বশেষ :