বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

মেসির জোড়া গোল, ইন্টার মিয়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ১২:১৮ পিএম

মেসির জোড়া গোল, ইন্টার মিয়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

মেসির গোল উদ্‌যাপন লুইস সুয়ারেজের সঙ্গে

মেজর লিগ সকারে (এমএলএস) লিওনেল মেসির গোলের ধারা চলছেই। আগের ম্যাচে ন্যাশভিলের বিপক্ষে জোড়া গোল করেছেন। ফক্সবরোর জিলেট স্টেডিয়ামে আজ নিউ ইংল্যান্ড রেভল্যুশনের বিপক্ষে আবার জোড়া গোল করে ইন্টার মায়ামিকে ৪-১ ব্যবধানের জয় এনে দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক।

নিউ ইংল্যান্ডের বিপক্ষে জোড়া গোলে এবারের এমএলএসে নিজের গোলটালিটা ৯-এ নিয়ে গেছেন মেসি। এই গোল তিনি করেছেন ৭ ম্যাচ খেলে। নিজের খেলা ৭ ম্যাচের ৬টিতেই গোল পেয়েছেন তিনি। এর মধ্যে জোড়া গোল করেছেন তিন ম্যাচে।

আজকের জোড়া গোলে রিয়েল সল্ট লেকের কলম্বিয়ান ফরোয়ার্ড ক্রিস্তিয়ান আরাঙ্গোকে (৮) ছাড়িয়ে এবারের এমএলএসের গোলদাতার তালিকার শীর্ষে উঠে গেছেন মেসি। আগের ম্যাচে ন্যাশভিলের বিপক্ষে জোড়া গোল করে মায়ামিকে উঠিয়েছিলেন পয়েন্ট তালিকার শীর্ষে।

লিওনেল মেসি
মেসির আরেকটি গোলের পর ইন্টার মিয়ামির খেলোয়াড়দের উচ্ছ্বাস

নিউ ইংল্যান্ডের বিপক্ষে জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটা আরও সুসংহত করেছে ইন্টার মায়ামি। ১১ ম্যাচে ৬টি জয় ও ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে তারা। দুই কনফারেন্স মিলিয়েও একই অবস্থানে মেসির দল। দ্বিতীয় স্থানে লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির পয়েন্টও ১১ ম্যাচে সমান ২১। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে পয়েন্ট তালিকায় তাদের অবস্থান দ্বিতীয় স্থানে।  ইন্টার মিয়ামির গোল ব্যবধান ১০, গ্যালাক্সির ৬।

জিলেট স্টেডিয়ামে ম্যাচের শুরুটা অবশ্য  ইন্টার মিয়ামির পক্ষে ছিল না। প্রায় ৬৬ হাজার দর্শকের সামনে স্বাগতিক নিউ ইংল্যান্ড ম্যাচের ৪০ সেকেন্ডেই এগিয়ে যায়। ওই এগিয়ে যাওয়াই যেন কাল হয়েছে নিউ ইংল্যান্ডের! ৪০ সেকেন্ডে পিছিয়ে পড়ে মেসির হয়তো মনে পড়ে যায়-তিনি তো বিশ্বজয়ী!

নিউ ইংল্যান্ডের রক্ষণে একের পর এক আক্রমণ রচনা করে যান মেসি। তবে গোল পেতে তাঁকে অপেক্ষা করতে হয় ৩২ মিনিট পর্যন্ত। রবার্ট টেলরের অ্যাসিস্টে অসাধারণ এক গোলে মায়ামিকে সমতায় ফেরান মেসি। ১-১ সমতায় প্রথমার্ধ শেষ করে মায়ামি।

মেসি
ইন্টার মিয়ামির খেলোয়াড়দের গোল উদ্‌যাপন

মায়ামিকে এগিয়ে দেওয়া গোলটিও করেছেন মেসি। সের্হিও বুসকেতসের রক্ষণচেরা এক পাস থেকে আটবারের ব্যালন ডি’অর জয়য় মেসি গোলটি করেছেন ৬৭ মিনিটে। নামটা যখন মেসি, তিনি কি শুধু গোল করেই ক্ষান্ত থাকবেন, সতীর্থদের গোলে সহায়তা করবেন না!

মায়ামির অন্য দুটি গোলেও জড়িয়ে আছে মেসির নাম। ৮৮ মিনিটে ইন্টার মায়ামি পেয়েছে তাদের চতুর্থ গোল। লুইস সুয়ারেজের করা সেই গোলটি এসেছে মেসির দুর্দান্ত এক পাস থেকেই। এর আগে ৮৩ মিনিটে বেঞ্জামিন ক্রিমাশ্চি যে গোলটি করেছেন, সেটিতেও জড়িয়ে আছে মেসির নাম। মেসির বাঁ পায়ের দুর্দান্ত শট নিউ ইংল্যান্ডের গোলকিপার সামনে পাঞ্চ করে দেন। বল চলে যায় বক্সের মধ্যেই দাঁড়িয়ে থাকা ক্রিমাশ্চির কাছে। সহজেই বল জালে জড়ান তিনি।

Link copied!

সর্বশেষ :