বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

আইপিএলের রানবন্যা সৌরভ গাঙ্গুলির ভালো লাগছে না

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৯:৫৫ এএম

আইপিএলের রানবন্যা সৌরভ গাঙ্গুলির ভালো লাগছে না

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির। ছবি : সংগৃহীত

এবারের আইপিএলে রানের জোয়ার বইছে। প্রতি ম্যাচেই রানের বন্যায় ভেসে যাচ্ছে বোলারদের সব পরিশ্রম। ব্যাটারদের এই একচ্ছত্র দাপট ভালো লাগছে না ভারতের কিংবদন্তি অধিনায়ক সৌরভ গাঙ্গুলির। বিষয়টি দেখার জন্য বিসিসিআইকে অনুরোধ করেছেন তিনি।

আইপিএলের চলতি আসর অতীতের সব রেকর্ডকে পেছনে ফেলেছে। গত ১৫ আসরে যা হয়নি এবারের আসরে তার সবই দেখে ফেলেছে টুর্নামেন্টটি। আইপিএলের ১৬ বছরের ইতিহাসে দলীয় সংগ্রহ ২৫০ পেরিয়েছে মোট ৯ বার। এর মধ্যে ৭ বারই সেটা হয়েছে এবারের আসরে।

টি-টোয়েন্টি ক্রিকেটের শুরু থেকেই ২০০ রানের সংগ্রহকে বেশ সম্মানজনক সংগ্রহ ভেবে আসা হচ্ছে। কিন্তু এবারের আসরে সেটা যেন মামুলি সংগ্রহ। ২২০-২৫ রানও যেন অনায়াসেই তাড়া করে ফেলছে দলগুলো। আর নিজেদের সর্বশেষ ম্যাচে ২৬২ রান তাড়া করে রীতিমতো অসম্ভবকে সম্ভব করেছে পাঞ্জাব সুপার কিংস। যেকোনো ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড।

ব্যাটসম্যানদের এই আধিপত্য খেলায় বোলারদের প্রভাব কমিয়ে দেয়। প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজির নেতা সৌরভ গাঙ্গুলি এই ধরনের বৈষম্য মেনে নিতে পারেন না। ক্রিকেট বোর্ডকে বিষয়টি খতিয়ে দেখতে বলেছেন সাবেক বোর্ড সদস্যরা। সৌরভ গাঙ্গুলি বলেছেন: বোলারদের জন্য খেলাটা খুব কঠিন হয়ে গেছে। ওদের বল মাঠের চারদিকে উড়ে যাচ্ছে. ভবিষ্যতে এই সমস্যাটি সমাধান করা উচিত। ব্যাটিং ও বোলিংয়ে ভারসাম্য আনা দরকার।

Link copied!

সর্বশেষ :