বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সাবেক ভারতীয় ক্রিকেটার মুস্তাফিজকে প্রশংসায় ভাসালেন

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০১:০৯ পিএম

সাবেক ভারতীয় ক্রিকেটার মুস্তাফিজকে প্রশংসায় ভাসালেন

বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান।

বল হাতে দুর্দান্ত এক সময় পার করছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন বাঁহাতি এই পেসার। চলতি বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই কিপটে বোলিং করেছেন দ্য ফিজ। আর তার এমন পারফর্মেন্সের কারণে মুস্তাফিজকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেল।বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চার ওভারে মাত্র ১৭ রান দিয়ে তিন উইকেট শিকার করেন মুস্তাফিজ। দ্বিতীয় ম্যাচে উইকেট না পেলেও পুরো ওভার বোলিং করে মাত্র ১৮ রান দেন তিনি। এরপর বৃহস্পতিবার (১৩ জুন) নেদারল্যান্ডস বিপক্ষে কিপটে বোলিং করেন দ্য ফিজ। চার ওভারে মাত্র ১২ রান দিয়ে এক উইকেট পাওয়া মুস্তাফিজ ছিলেন দুর্দান্ত।

মুস্তাফিজের বোলিংয়ে উন্নতি দেখতে পেয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল। তার প্রশংসা করে পার্থিব বলেন, ‍‍`সে দারুণ বোলিং করেছে, তার বোলিংয়ে স্পষ্ট উন্নতি দেখতে পাচ্ছেন। আমার মনে হয় যখন সে ২০১৬-১৭ সালে খেলত তখন তার দ্রুত বল ছিল ১৪০-১৪৫ প্রতি ঘন্টা এবং যখন সে স্লোয়ার বল মারছিল তখন সেটা ছিল ১১০ বা ১১৫, গতিতে একটা বড় পার্থক্য ছিল।”পার্থিব প্যাটেল বলেছেন মুস্তাফিজ এখন অনেক স্মার্ট বোলার। নিউইয়র্কের পিচে সে যেভাবে বোলিং করেছে তার জন্য মুস্তাফিজকে আলাদাভাবে প্রশংসা করেছেন পার্থিব।

সাবেক ভারতীয় এই ক্রিকেটার বলেন, ‍‍`পিচ বোঝার দক্ষতা তাকে আরও স্মার্ট বোলার বানিয়েছে, যার বড় উদাহরণ নিউইয়র্কের পিচে তার বোলিং। হ্যারিস আরদীপ এবং অন্যান্য বোলাররা ইয়র্ক করার চেষ্টা করেছিলেন কিন্তু মাস্তাফিসই একমাত্র ছিলেন যিনি পারেননি। তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০ ওভারে মাত্র এক রান দেন, যে দুটিতেই নো-হিটার ছিল। চেন্নাইয়ে খেলা তাকে তার সীমাবদ্ধতা বুঝতে সাহায্য করেছিল। তিনি বুঝতে পেরেছিলেন যে তার শারীরিক শক্তিতে তিনি ১৪৫ কেজি বোলিং করতে পারবেন না। এটি তাকে একজন উজ্জ্বল বোলার করে তোলে। "

 

 

Link copied!

সর্বশেষ :