বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

ঈদ সালামিতে প্রযুক্তির ছোঁয়া, বাড়ছে জনপ্রিয়তাও

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০২:০১ পিএম

ঈদ সালামিতে প্রযুক্তির ছোঁয়া, বাড়ছে জনপ্রিয়তাও

প্রযুক্তির ছোঁয়া লেগেছে সর্বত্র। বদলেছে সালামি দেয়া-নেয়ার পদ্ধতিও। তরুণদের মধ্যে বেশ জনপ্রিয় বিকাশে ডিজিটাল লেনদেনের মাধ্যমে সালামি আদান প্রদান। বিকাশে ডিজিটাল সালামির সঙ্গে প্রিয়জনকে পাঠানো যায় ভালোবাসার অভিব্যক্তি, শুভেচ্ছা বার্তা।

ছোট, বড় ও তরুণ সবার কাছেই বছরের বিশেষ একটা দিন ঈদের দিন। আর এই আনন্দের সঙ্গে বড়দের কাছ থেকে সালামি নেয়ার চল এ আনন্দকে যেন এক ভিন্ন মাত্রা দেয় ।তবে দিন বদলেছে কদমবুছি করে সালামি আদায় করার চল অথবা আদায়ের পদ্ধতিও। প্রযুক্তির ছোঁয়া লেগেছে সালামিতেও। গত কয়েকবছর থেকেই থেকে তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে বিকাশে ডিজিটাল সালামির এ রীতি।

বিকাশ অ্যাপের সেন্ড মানি থেকে ডিজিটাল গ্রিটিং কার্ডের মাধ্যমে সালামি পাঠিয়ে প্রিয়জনকে ঈদ শুভেচ্ছা, কার্ড, সাথে জানানো যায় ভালোবাসার অভিব্যক্তিও।

দেশে প্রথমবারের মত বিকাশের এমন উদ্যোগ তরুণসমাজে বেশ প্রশংসিত হয়। চাইলে কাছের মানুষের সালামির সঙ্গে পাঠানো গ্রিটিংস কার্ড সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে স্মৃতি ধরে রাখতে পারেন তারা।গ্রাহকরা বলেন, বিকাশের এ সেবার ফলে সহজেই প্রিয়জনকে ঈদ সালামি পাঠানো যায়। সঙ্গে দেয়া যায় শুভেচ্ছা বার্তাও। এটি ঈদ আনন্দকে বাড়িয়ে দিচ্ছে কয়েক গুণ।

 বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশন শামসুদ্দিন ডালিম বলেন, দূরে থাকা আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধব; এমনি কাছে থাকা মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে একমাত্র বিকাশই চালু করে ঈদ সালামি সেবা। সেন্ড মানির মাধ্যমে প্রিয়জনকে সালামি দেয়ার পাশপাশি দেয়া যাচ্ছে শুভেচ্ছা বার্তাও।এ সেবা দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে জানিয়ে তিনি বলেন, গত কয়েক বছর ধরে মানুষ বেশ আন্দন্দের সঙ্গে এ সেবাটি ব্যবহার করছেন।

 


 

Link copied!

সর্বশেষ :