বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

ক্যানসারে মারা গেলেন হাফেজ মাওলানা আবু ইউসুফ

ধর্ম ডেস্ক

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৯:৩২ পিএম

ক্যানসারে মারা গেলেন হাফেজ মাওলানা আবু ইউসুফ

হাফেজ মাওলানা আবু ইউসুফ

বেসরকারি টেলিভিশন এনটিভিতে প্রচারিত হাফেজদের নিয়ে জনপ্রিয় রিয়েলিটি শো ‘পিএইচপি কুরআনের আলো’র বিচারক ও কোরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান মিডিয়া ব্যক্তিত্ব হাফেজ মাওলানা আবু ইউসুফ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার সকালে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির যুগ্ম মহাসচিব।

অনেকদিন ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন। গতকাল শুক্রবার তাকে দিল্লির একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ (শনিবার) সকালে তিনি মারা যান।

মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন মাওলানা আবু ইউসুফ। ‘পিএইচপি কুরআনের আলো : প্রতিভার সন্ধানে বাংলাদেশ’ এনটিভি আয়োজিত একটি পবিত্র কুরআন বিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান। শুরু থেকেই এই অনুষ্ঠানের বিচারকের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। শোকবার্তা তিনি বলেন, ‘হাফেজ মাওলানা আবু ইউসুফ অকৃত্রিম এক কুরআন প্রেমিক ছিলেন। এই ইসলামি চিন্তাবিদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার মাগফেরাত কামনা করছি, সেই সঙ্গে পরিবারের প্রতি সমমবেদনা জানাই।’

Link copied!

সর্বশেষ :