বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

রাইসির মৃত্যু: দুর্ঘটনা নাকি পরিকল্পিত নাশকতা?

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৭:৪৮ পিএম

রাইসির মৃত্যু: দুর্ঘটনা নাকি পরিকল্পিত নাশকতা?

সমগ্র ইসলামী বিশ্বের অপূরণীয় ক্ষতি হল।

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ানসহ অন্যান্য যাত্রীদের মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী আন্দোলন।

এই গোষ্ঠীর প্রধান মুফতি সাঈদ মোহাম্মদ রেজা আল-করিম পীর শেরমোনাই আজ (সোমবার) এক শোক বার্তায় বলেছেন: ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, গভর্নরের প্রধান মালিক রহমাতি সহ।

 মুখপাত্র, ইরানের ধর্মীয় নেতা আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আল হাশেম দুর্ঘটনার সময় হেলিকপ্টারে ছিলেন। এটা একটা দুর্ঘটনা নাকি পরিকল্পিত নাশকতা সেটাই দেখার বিষয়। এ ধরনের আকস্মিক বিপর্যয় যে কোনো দেশ ও তার জনগণের জন্য খুবই দুঃখজনক ট্র্যাজেডি।

ইসলামী আন্দোলনের আমির বলেছেন: "এই ভয়াবহ ঘটনায় আমি ব্যক্তিগতভাবে অত্যন্ত দুঃখিত ও গভীরভাবে ব্যথিত।" উপরন্তু, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং বাংলাদেশের মুসলিম জনগণের পক্ষ থেকে ইরানের প্রেসিডেন্ট ও তার সঙ্গীদের যারা এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও শ্রদ্ধা জানাই। তার মৃত্যুতে শুধু ইরান নয়, সমগ্র ইসলামী বিশ্বের অপূরণীয় ক্ষতি হল।
 

পীর চরমোনাই বলেছেন: এই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। একই সঙ্গে আমি শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন এবং ইরানের সরকার ও জাতির প্রতি সমবেদনা জানাচ্ছি।

Link copied!

সর্বশেষ :