বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

স্বস্তির ঈদযাত্রা ফাঁকা ফেরিঘাটে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০১:১৬ পিএম

স্বস্তির ঈদযাত্রা ফাঁকা ফেরিঘাটে

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট ঘাট হয়ে স্বস্তিতে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

ঈদের আর মাত্র ২ দিন বাকি। ঈদকে কেন্দ্র করে ব্যস্ততা বেড়েছে ঘাট এলাকায়। তবে ব্যস্ততা থাকলেও নেই চিরচেনা যানজট কিংবা ভোগান্তি। স্বস্তিতে বাড়ি ফিরছে ঈদযাত্রীরা। ঘাট কর্তৃপক্ষ জানায়, ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে ঘাট কর্তৃপক্ষ সচেতন রয়েছে। এছাড়া সবগুলো ঘাট সচল রয়েছে।শুক্রবার (১৪ জুন) সকালে সরেজমিন ঘুরে দেখা গেছে, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুট দিয়ে ঈদে ঘরমুখো যাত্রীরা স্বস্তিতে পার হচ্ছেন। এছাড়া দক্ষিণ-পশ্চিম অঞ্চলের পশুবাহী ট্রাকও পার হচ্ছে। তবে সকালের দিকে গাড়ির সংখ্যা কিছু কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ বাড়ছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় স্রোতও বৃদ্ধি পেয়েছে। এতে আগের তুলনায় প্রত্যেক ফেরিতে ১০ থেকে ১৫ মিনিট সময় বেশি লাগছে। তবে কোনো ধরনের যানজট তৈরি হয়নি।যাত্রীরা জানায়, এখন পর্যন্ত ঘরমুখো যাত্রীদের কোনো ধরনের ঝামেলায় পড়তে হয়নি। স্বস্তিতে ঘাট ও মহাসড়ক হয়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন। তবে কয়েক দিনের তুলনায় আজ যাত্রী এবং যানবাহনের সংখ্যা বেশ বৃদ্ধি পেয়েছে। পাল্লা দিয়ে পার হচ্ছে মোটরসাইকেলসহ ছোট যানবাহনও।
পুলিশ সুপার মো. গোলাম আজাদ খান জানান, ঘাট থেকে শুরু করে ৩৭ কিলোমিটার মহাসড়কে সাদা ও পোশাকধারী সহস্রাধিক পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা প্রশাসক রেহেনা আকতার জানান, জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নজরদারী বাড়ানো হয়েছে। লঞ্চ ঘাটে ফায়ার সার্ভিস কাজ করছে। পাটুরিয়া ও দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ঈদের যে আমেজ তা লক্ষ করা যাচ্ছে। যাত্রীদের স্বস্তি নিশ্চিতে সবগুলো ঘাট সচল রয়েছে।পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ডিজিএম শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ জানায়, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ২৩টি ফেরি, ৩৩টি লঞ্চ ও ৪১টি স্পিডবোট চলাচল করছে।

 

Link copied!

সর্বশেষ :