বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

মেট্রোরেলের পাঁচটি স্টেশন হবে উত্তরা-টঙ্গী রুটে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৬:২৮ পিএম

মেট্রোরেলের পাঁচটি  স্টেশন হবে উত্তরা-টঙ্গী রুটে

মেট্রোরেল

উত্তরা উত্তর থেকে টঙ্গী পর্যন্ত বর্ধিত এমআরটি লাইনে আরও পাঁচটি স্টেশন হবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।
রোববার (১৯ মে) রাজধানীর একটি হোটেলে ডিএমটিসিএল আয়োজিত ঢাকা মেট্রোরেলের ব্র্যান্ডিং সেমিনারে তিনি এসব কথা বলেন।স্টেশনগুলো হলো: দিয়াবাড়ী বাজার, সোনারগাঁও জনপদ রোড পূর্ব, পশ্চিম, টঙ্গী বাজার ও টঙ্গী রেলস্টেশন।

এম এ এন সিদ্দিক বলেন, মেট্রোরেলের রুট উত্তরা উত্তর স্টেশন থেকে টঙ্গী রেলস্টেশন পর্যন্ত সম্প্রসারণের প্রক্রিয়া শুরু করা হয়েছে। পথটি চালু হলে টঙ্গী থেকে কমলাপুর পর্যন্ত যেতে সময় লাগবে ৪৮ মিনিট। সাড়ে সাত কিলোমিটার দৈর্ঘ্যের এই অংশ চালু হলে আরও ৫ লাখ যাত্রী যাতায়াত করতে পারবেন।

২০২২ সালের ২৮ ডিসেম্বর ঢাকাবাসীর বহু প্রতীক্ষিত মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গত বছরের ৪ নভেম্বর উদ্বোধন করা হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ।
ওই বছরের শেষ দিন উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের সব কটিই খুলে দেয়া হয়। চলতি বছরের ২০ জানুয়ারি থেকে উত্তরা-মতিঝিল অংশে ট্রেন চলছে সকাল থেকে রাত পর্যন্ত।

বর্তমানে পিক আওয়ারে প্রতি আট মিনিট পরপর ছাড়ছে মেট্রোরেল। এই সময় কমিয়ে পাঁচ মিনিট করার চেষ্টা করছে কর্তৃপক্ষ।

Link copied!

সর্বশেষ :