বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
ডিআরইউর

প্রশ্নবিদ্ধ তথ্য প্রত্যাহার করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪, ১১:৪০ পিএম

প্রশ্নবিদ্ধ তথ্য প্রত্যাহার করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান

ঢাকা রিপোর্টার্স ইউনিটি । ফাইল ছবি

শুক্রবার (২৬ এপ্রিল) ডিআরইউ নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শফিকুল ইসলাম শামীম ও ডিআরইউ সাধারণ সম্পাদক মহিউদ্দিন বিষয়টির নিন্দা জানিয়ে প্রশ্নবিদ্ধ তথ্য প্রত্যাহারের আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়েছে, দুর্নীতির অভিযোগে পুলিশ হেফাজতে থাকা একজন ব্যক্তির কয়েকজন সংবাদকর্মীকে দেওয়া বিতর্কিত বক্তব্য অনৈতিক, ইচ্ছাকৃত এবং আইন লঙ্ঘন। ডিআরইউ একটি সুষ্ঠু তদন্তের জন্য এবং তাদের সমর্থন করার জন্য প্রমাণ থাকলে আদালতে আনার আহ্বান জানিয়েছে।

সংগঠনের নেতারা বলেন, অবৈধ আর্থিক লেনদেনসহ যেকোনো ধরনের অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে ঢাকা রিপোর্টার্স ইউনিটির জিরো টলারেন্স নীতি রয়েছে। ডিআরইউ নেতারা মনে করেন, কোনো সদস্য বেআইনি কাজ করলে তাকে রক্ষা করা সংগঠনের কাজ নয়, তার বক্তব্য ব্যবহার করে মিডিয়ার সদস্যদের বিব্রত করাও একটি খারাপ মানসিকতা। তদন্ত শেষ হওয়ার আগে সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি বিবৃতি তার প্রমাণ দেয়। বিচারে দোষী।

নেতৃবৃন্দ অবিলম্বে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিতর্কিত অডিও-ভিডিও অপসারণ এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার আহ্বান জানান। কেউ যাতে পরিস্থিতির সুযোগ নিয়ে সাংবাদিক সমাজে বিতর্কিত প্রভাব ফেলতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তারা।

Link copied!

সর্বশেষ :