বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

বাংলাদেশের সিনেমায় আবারও পাওলি দাম

বিনোদন ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১১:৫৮ পিএম

বাংলাদেশের সিনেমায় আবারও পাওলি দাম

নির্মাতা ফাখরুল আরেফীন খান ও অভিনেত্রী পাওলি দাম। ছবি : সংগৃহীত

পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ফখরুল আফিন খানের প্রথম ছবি ভুবন মাঝি-তে হাজির হয়েছিলেন। এরপর তিনি পশ্চিমবঙ্গের আরেক অভিজাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী, গান্ধী, জেকে ১৯৭১-এর সঙ্গে দুটি চলচ্চিত্র নির্মাণ করেন। ফখরুল বাংলাদেশের সিনেমায় তার চতুর্থ চলচ্চিত্র নির্মাণ শুরু করেছেন। তার নাম "নীল ইউকনা"। ছবিতে দেখা যাবে পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দামকে। পরিচালকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মুশতাক আহমেদের প্যারাসাইকোলজিকাল উপন্যাস ‍‍`নায়ার জাফনার জীবন‍‍` অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হয়েছে বাংলাদেশের সিনেমা। এই ছবিতে পাওলি দাম নায়িকা চরিত্রে অভিনয় করবেন ‘লীলা’। বুধবার কলকাতার ডেকালগ ম্যানেজমেন্ট সেন্টারে পাওলিকে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ করেন নির্মাতা ফখরুল আরাফিন খান। ছবিতে পাওলি দামের পাশাপাশি কে অভিনয় করবেন তা এখনও জানা যায়নি। তবে পাওলির বিপরীতে দেশের একজন অভিনেত্রীকে কাস্ট করবেন বলে জানিয়েছেন নির্মাতা। তিনি শীঘ্রই এটি শেষ করবেন।

বাংলাদেশের নতুন সিনেমায় পাওলি
পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দাম । ফেসবুক থেকে

বাংলাদেশের সিনেমায় তার ভূমিকার পুনর্ব্যক্ত করার বিষয়ে পাওলি বলেন, “পরিচালক ফখরুল আরিফ খান গত বছর এই ছবিটি সম্পর্কে আমার সাথে যোগাযোগ করেছিলেন। আমি কখনো মুশতাক আহমেদের বই পড়িনি এবং এই প্রথম তার কথা শুনলাম। তারপর আমি বইটি পড়লাম এবং এটি বেশ ভাল ছিল। সেদিন থেকেই আমি এই ছবির সঙ্গে যুক্ত। অভিনেতা যোগ করে বলে, “সত্যি বলতে, আমরা বাংলায় প্যারালাল ইউনিভার্সের সাথে কখনও কাজ করিনি। আমি হলিউডেও অনেক কাজ করেছি।"

নির্মাতা ফখরুল আরেফিন খান বলেন, ‘নীল জোছনা ছবিতে কাজ শুরু করি প্রায় ছয় বছর আগে। আমার বিশ্বাস বাংলাদেশের সিনেমায় প্যারাসাইকোলজি নিয়ে কোনো কাজ হয়নি। আর এ কারণেই যখন আমি মোশতাক আহমেদের উপন্যাস পড়ি, তখন আমি একটি চলচ্চিত্র নির্মাণের কথা ভাবি।

ফখরুল আরেফিন ছবিতে পাওলি দামের অন্তর্ভুক্তির বিষয়ে আরও বলেন: "লায়লা" আমাদের গল্পের অন্যতম মহিলা চরিত্র, যা পাওলি দামকে খুব ভাল মানায়, তাই আমরা তাকে এই চরিত্রের জন্য প্রথমে বেছে নিয়েছি। তারপর আমরা পাওলির সাথে যোগাযোগ করি, তাকে স্ক্রিপ্ট পাঠাই এবং সেও আমাদের ছবিতে অভিনয় করতে রাজি হয়।আশা করি আমরা পাওলির সাথে ভালভাবে শেষ করতে পারব।"

Link copied!

সর্বশেষ :