বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সুলতান সুলেমানের রাজপ্রাসাদে অন্যরকম ফারিণ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪, ০৯:৫৯ এএম

সুলতান সুলেমানের রাজপ্রাসাদে অন্যরকম ফারিণ

অভিনেত্রী তাসনিয়া ফারিণ সুলতান সুলেমানের রাজপ্রাসাদে। ছবি : ফেসবুকে থেকে সংগৃহীত

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অভিনেত্রীর বিচরণ খুব বেশি দিনের নয়। তবে খুব অল্প সময়ের মধ্যেই অন্তর্জালের কল্যাণে ব্যাপক পরিচিতি পেয়েছেন তিনি।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি পোস্ট করেছেন ফারিণ। অভিনেত্রীর ওই পোস্টে দেখা যায় সুলতান সুলেমানের টপকাপি রাজপ্রাসাদে ঘুরে বেড়িয়েছেন তিনি।

সুলতান সুলেমানের কথা মোটামুটি সবারই জানা। উসমানীয় সাম্রাজ্যের দশম সুলতান তিনি। এই সাম্রাজ্যের সবচেয়ে প্রভাবশালী সুলতান ছিলেন সুলতান সুলেমান। বাবা সুলতান সেলিম খান মারা গেলে ১৫২০ সালের ৩০ সেপ্টেম্বর বিশাল এ সাম্রাজ্যের দায়িত্ব নেন তিনি।

অভিনয়ের পাশাপাশি অবসরে ঘুরতে ভালোবাসেন ফারিণ। তাকে এবার সুলতান সুলেমানের টপকাপি রাজপ্রাসাদে খুব ফুরফুরে মেজাজে ঘুরতে দেখা যায়। সেখানে বিভিন্ন জায়গায় ছবি তুলে নিজের সামাজিক হ্যান্ডেলেও প্রকাশ করেছেন তিনি।

এটা বলা ভালো যে বিশ্বের বিভিন্ন অঞ্চল বিভিন্ন সময়ে প্রভাবশালী মুসলিম শাসকদের দ্বারা শাসিত হয়েছিল। দীর্ঘদিনের মুসলিম শাসনের অধীনে সুলতান সুলেমানের সাম্রাজ্য। এই সাম্রাজ্য ৬শ বছর স্থায়ী হয়েছিল। দক্ষিণ-পূর্ব ইউরোপ, পশ্চিম এশিয়া এবং উত্তর আফ্রিকার বড় অংশ তার নিয়ন্ত্রণে ছিল। এটি ১২৯৯ খ্রিস্টাব্দে শুরু হয়েছিল এবং৩মার্চ, ১৯২৪ সালে শেষ হয়েছিল।

এ সাম্রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজপ্রাসাদ। তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত এই সুলতান সুলেমানের রাজপ্রাসাদ। এখান থেকেই উসমানীয় সাম্রাজ্য পরিচালনা করা হতো। কয়েকশ বছর আগের সেই রাজপ্রাসাদে এখনও বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের আনাগোনায় মুখর থাকে। আর তেমনই এক পর্যটক ছিলেন ফারিণ।

প্রসঙ্গত, সম্প্রতি গানে অভিষেক হয়েছে ফারিণের। গানের ওপর পড়াশোনা করলেও আগে কখনো গান নিয়ে কোনো পরিকল্পনা ছিল না অভিনেত্রীর। এবারই প্রথম ইত্যাদিতে জনপ্রিয় কণ্ঠশিল্পী তাহসানের সাথে গান করেন তিনি। ফারিণের গান শুনে মুগ্ধ ভক্তরা। তার গায়কীর বেশ প্রশংসা করেছেন নেটিজেনরাও।

Link copied!

সর্বশেষ :