বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

যেভাবে জানা যাবে ঢাবির ভর্তি পরীক্ষার ফল

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ১০:১৪ এএম

যেভাবে জানা যাবে ঢাবির ভর্তি পরীক্ষার ফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ২০২৩-২৪ সেশনের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ করা হবে বিকেলে।বৃহস্পতিবার (২৮ মার্চ)  বিকেল সাড়ে ৩টায় এ ফল প্রকাশ হবে।

ভর্তি পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্য প্রদানের মাধ্যমে জানতে পারবেন। এছাড়া টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট’ এর জন্য DU ALS , ‘বিজ্ঞান ইউনিট’ এর জন্য DU SCI , ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’ এর জন্য DU BUS এবং ‘চারুকলা ইউনিট’ এর জন্য DU FRT টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ফলাফল জানা যাবে।

বুধবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলমের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

 এতে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিটের ফল প্রকাশিত হবে।প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ডিনরা উপস্থিত থাকবেন।

 ৭ ফেব্রুয়ারি কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা শুরু হয়। ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।এ পরীক্ষা শেষে ২৪ ফেব্রুয়ারি হয় ব্যবসায় শিক্ষা অনুষদের পরীক্ষা। এরপর ১ মার্চ বিজ্ঞান এবং ৯ মার্চ অনুষ্ঠিত হয় চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অঙ্কন)।

Link copied!

সর্বশেষ :