বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

সময় প্রায় শেষ, জব্দ হতে পারে ট্রাম্প টাওয়ার ও পেন্টহাউজ

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ১১:০৯ পিএম

সময় প্রায় শেষ, জব্দ হতে পারে ট্রাম্প টাওয়ার ও পেন্টহাউজ

ট্রাম্প টাওয়ার

সম্পদ ফুলিয়ে ফাঁপিয়ে দেখানোর জালিয়াতির মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৪৬ বিলিয়ন ডলার জরিমানা করেছে নিউইয়র্কের একটি আদালত। আদালতের রায় অনুযায়ী, ২৫ মার্চের মধ্যে ট্রাম্পকে এই বিপুল পরিমাণ অর্থ পরিশোধ করতে হবে। অন্যথায়, তার বিখ্যাত ট্রাম্প টাওয়ার, পেন্টহাউসের মতো সম্পত্তি জব্দ করে নিতে পারে আদালত।

ট্রাম্পের আইনজীবীরা এই রায়ের বিরুদ্ধে আপিল করার ঘোষণা দিয়েছেন। কিন্তু আপিল করলেও তাকে জরিমানার অর্থ পরিশোধ করতে হবে। ট্রাম্পের পক্ষে এই বিপুল পরিমাণ অর্থ জরিমানা হিসেবে হাজির করা এই মুহূর্তে সম্ভব নয়। এ কারণে তারা দ্বারস্থ হয়েছিলেন বিভিন্ন বিমা কোম্পানির কাছে। কিন্তু কোনো কোম্পানিই ট্রাম্পের পক্ষে বন্ড সই দিতে রাজি হয়নি।

ট্রাম্পের আইনজীবীরা জানান, এই বিপুল পরিমাণ জরিমানা পরিশোধ করার মতো নগদ অর্থ তাদের মক্কেল ট্রাম্পের নেই। তারা এ বিষয়ে অন্তত ৩০ জনের কাছে সহযোগিতা চেয়েছিলেন। কিন্তু এ পরিমাণ অর্থের সমতুল্য বন্ড দিতে আগ্রহী কোনো বেসরকারি প্রতিষ্ঠান রাজি হয়নি।


ট্রাম্প নিজেও বলেছেন, এত বড় আকারের বন্ড জোগাড় করা প্রায় অসম্ভব একটি ব্যাপার। ফলে আগামী ২৫ মার্চের মধ্যে তিনি এই অর্থ পরিশোধে ব্যর্থ হন, তাহলে আদালত তার বিখ্যাত ট্রাম্প টাওয়ার ও পেন্টহাউস জব্দ করতে পারেন।

উল্লেখ্য, আগামী নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হিসেবে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি এখন অনেকটাই নিশ্চিত। এ অবস্থায় জালিয়াতি মামলায় বেশ বিব্রতকর অবস্থায় পড়েছেন ট্রাম্প।

Link copied!

সর্বশেষ :