বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

শ্রীলঙ্কায় রেসিং কার ছিটকে দর্শকের ভিড়ে, প্রাণ গেল ৭ জনের

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ১২:৫২ এএম

শ্রীলঙ্কায় রেসিং কার ছিটকে দর্শকের ভিড়ে, প্রাণ গেল ৭ জনের

শ্রীলংকায় রেসিং কার দুর্ঘটনায় ৭ জনের প্রাণহানি ঘটেছে

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, শ্রীলঙ্কার গ্যারিসন শহর খ্যাত দিয়াতলাওয়ায় ফক্স হিল সুপারক্রস রেসিং ইভেন্ট নামে মোটর স্পোর্টস কারের রেসিংয়ে হাজার হাজার মানুষ দর্শনার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোটর রেস চলাকালীন একটি গাড়ি ট্র্যাক থেকে ছিটকে দর্শনার্থীদের ভিড়ে ওঠে যায়। এতে ঘটনাস্থলে সাতজন নিহত হয়েছে এবং অন্তত ১৮ জন আহত হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, রেসিং কারটি ছিটকে জনতার ভিড়ে উঠে যাওয়ায় লোকজনের মধ্যে হুড়োহুড়ি লেগে যায়।

দিয়াতলাওয়ায় অবস্থিত মিলিটারি একাডেমি ফক্স হিল সুপারক্রস রেসিং ইভেন্টের আয়োজক। শ্রীলঙ্কান সেনাবাহিনীর তত্ত্বাবধানে এটি ছিল ২৮তম কার রেস। এতে নারী-শিশুসহ এক লাখের বেশি দর্শক উপস্থিত ছিলেন।

দুর্ঘটনার পর সেনাবাহিনী জানিয়েছে, নিহতদের মধ্যে চারজন রেস কর্মকর্তা এবং একটি আট বছর বয়সী মেয়েসহ দর্শক রয়েছেন তিনজন। দুর্ঘটনার পর অনুষ্ঠান স্থগিত ঘোষণা করা হয়।

লঙ্কান পুলিশের ডিআইজি নিহাল থালডুয়া বলেন, পুলিশ এ ঘটনার তদন্ত করছে। তিনি জানান, আহতদের দিয়াতলাওয়া সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

Link copied!

সর্বশেষ :