বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

পাইলটের মৃত্যু মাঝ আকাশে ,জরুরি অবতরণ জেদ্দায় !

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ১০:৪৫ পিএম

পাইলটের মৃত্যু মাঝ আকাশে ,জরুরি অবতরণ জেদ্দায় !

নেসমা এয়ারলাইন্স ও পাইলট হাসান ইউসেফ আদাস

মিশরের রাজধানী কায়রো থেকে সৌদি আরবের তায়েফ যাওয়ার পথে দায়িত্ব পালনরত অবস্থায় এক পাইলটের মৃত্যু হয়েছে। পরে সহ-পাইলট বিমানটিকে জেদ্দা বিমানবন্দরে জরুরি অবতরণ করান। ঘটনাটি গত ১২ জুনের হলেও সম্প্রতি এর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হলে বিষয়টি ভাইরাল হয়ে যায়। খবর মিডলইস্টমনিটর।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, নেসমা এয়ারলাইন্স এনই১৩০ ফ্লাইটটির কো-পাইলট ওভারহেড স্পিকারে ঘোষণা দিচ্ছেন, আমার ভাই ও বন্ধু এই বিমানের পাইলট ক্যাপ্টেন হাসানের মৃত্যুর কারণে আমরা ফ্লাইটটি জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরে জরুরি অবতরণ করাচ্ছি। ফ্লাইটটি ডাইভার্ট করার জন্য আমরা সবার কাছে ক্ষমাপ্রার্থী। যখন এ ঘোষণা দেওয়া হচ্ছে, তখন বিমানটি আকাশেই ছিল।

পরে জানা গেছে, ফ্লাইটের মূল পাইলট হাসান ইউসেফ আদাস দায়িত্ব পালনরত অবস্থাতেই মেডিকেল ইমার্জেন্সিতে আক্রান্ত হন এবং কিছুক্ষণের মধ্যেই মারা যান। সে অবস্থায় ফ্লাইটটি জেদ্দায় জরুরি অবতরণ করে। পরে ফ্লাইটটি পুনরায় তায়েফের উদ্দেশে রওয়ানা হয়।

তদন্তে জানা যায়, বছর চল্লিশের হাসান ইউসেফ আদাস ছিলেন অবিবাহিত। তবে তিনি স্থূলতাসহ বিভিন্ন স্বাস্থ্য সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন।

নেসমা এয়ারলাইন্স প্রতি সপ্তাহে মিশর থেকে সৌদি আরবে একাধিক ফ্লাইট পরিচালনা করে।

Link copied!

সর্বশেষ :