বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

তুরস্ক উপকূলে অভিবাসী নৌকাডুবি, শিশুসহ ২২ জনের প্রাণহানি

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৯:৪২ এএম

তুরস্ক উপকূলে অভিবাসী নৌকাডুবি, শিশুসহ ২২ জনের প্রাণহানি

তুরস্ক থেকে অবৈধভাবে ইউরোপ যাওয়ার সময় নৌকাডুবে অন্তত ২২ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে দুজনকে।সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (১৫ মার্চ) আজিয়ান উপকূলে রাবারের নৌকায় গ্রিসে যাওয়ার সময় হঠাৎ ডুবে যায়। তুরস্কের কোস্টগার্ড নিখোঁজদের উদ্ধারে হেলিকপ্টারের মাধ্যমে শুরু করে অভিযান। দুজনকে জীবিত উদ্ধার করা হলেও বাকিরা মারা যান। হতাহতরা সবাই আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক বলে জানা গেছে।

 গভর্নর ইলহামি আকতাস তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সিকে বলেন, তুর্কি কোস্টগার্ড কানাতালে প্রদেশের ইসেবাত শহরের উপকূল থেকে দুজনকে উদ্ধার করেছে এবং দুজন নিজ থেকে উপকূলে আসতে পেরেছে।কর্তৃপক্ষ বলছে, রাতেই দুর্ঘটনা ঘটে। গোকসিয়াদার কাছে কাবাটেপেতে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স অপেক্ষমান রয়েছে। উদ্ধার অভিযান চলছে, উদ্ধার কাজে একটি প্লেন, দুটি হেলিকপ্টার, একটি ড্রোন, ১৮টি নৌকা এবং ৫০২ জন উদ্ধারকর্মী অংশ নিয়েছেন।

 উন্নত জীবনের আশায় তুরস্ক থেকে গ্রিস হয়ে ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে যাওয়ার চেষ্টা করছিলেন তারা। সাম্প্রতিক সময় হঠাৎ করেই তুরস্ক হয়ে উরোপমুখী অভিবাসী ঢল বেড়েছে। এরমধ্যে কেবল গত এক সপ্তাহে প্রায় ১০০ জন অভিবাসনপ্রত্যাশী তুরস্ক হয়ে ইউরোপ যাওয়ার চেষ্টা করে। যাদের বেশির ভাগই আফ্রিকা ও এশিয়ার যুদ্ধবিধ্বস্ত এবং দারিদ্রপীড়িত দেশগুলোর নাগরিক।

 

Link copied!

সর্বশেষ :