বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

রাশিয়ার মস্কো হামলায় এখনো নিখোঁজ ৯৫

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০৯:১৫ এএম

রাশিয়ার মস্কো হামলায় এখনো নিখোঁজ ৯৫

রাশিয়ার মস্কোয় কনসার্ট হলে হামলার ঘটনায় এখনও ৯৫ জন নিখোঁজ রয়েছে। বুধবার (২৭ মার্চ) এক রুশ সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।গত শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় মস্কোর উত্তরে ক্রাসনোগোর্স্ক অঞ্চলে ক্রোকাস সিটি হলে জড়ো হয়েছিলেন শত শত মানুষ। কনসার্টে গান করার কথা ছিল রাশিয়ার রক ব্যান্ড ‘পিকনিক’র। তবে, গান শুরু হওয়ার মাত্র কয়েক মিনিট আগে কয়েকজন সশস্ত্র ব্যক্তি থিয়েটারে ঢুকে নির্বিচারে গুলি ছুড়তে শুরু করে। এরপর তারা হলে আগুন ধরিয়ে দেয়। সবশেষ তথ্যানুযায়ী, এ হামলায় অন্তত ১৪০ জন নিহত ও ১৮২ জন আহত হয়েছেন।

তবে রাশিয়ার নিরাপত্তা ও আইন বিভাগের সঙ্গে সংশ্লিষ্ট সংবাদমাধ্যম ‘বাজা নিউজ সার্ভিস’ এক প্রতিবেদনে জানিয়েছে, দেশটির জরুরি পরিষেবার তালিকা অনুযায়ী এখনো ৯৫ জন নিখোঁজ আছে। তাদের আত্মীয়-স্বজনরা এ তথ্য জানিয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, এ তালিকায় যারা আছেন, তাদের স্বজনরা কনসার্ট হলের সন্ত্রাসী হামলার পর থেকে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেননি। আর যারা এ তালিকায় নেই তারা নিহত ও আহত হয়েছেন। এদের মধ্যেও হয়তো অনেকে মারা গেছেন; কিন্তু তাদের এখনো শনাক্ত করা হয়নি।

রুশ তদন্তকারীরা জানিয়েছে, স্বয়ংক্রিয় অস্ত্র ‘কালাশনিকভ’ ব্যবহার করে চারজন সন্ত্রাসী হামলা চালিয়েছে। ঘটনাস্থলে ৫০০ রাউন্ডের বেশি গুলি পাওয়া গেছে।

Link copied!

সর্বশেষ :