বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রীসহ দুজনকে বদলি

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০৮:০৭ পিএম

কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রীসহ দুজনকে বদলি

কর্মস্থলে লেলসমকিম বম। ছবি: প্রথম সংবাদ

বান্দরবানের নতুন সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) নেতা নাথান বমের স্ত্রী এবং রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স লাল সামকিম বমকে বদলি করা হয়েছে। তাকে আড়াইশ শয্যা বিশিষ্ট লালমনিরহাট হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়া একই হাসপাতাল থেকে নার্স দীপালি বারাইকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার বান্দরবানের সিভিল সার্জন মাহবুবুর রহমান জানান, দুজনকে অবিলম্বে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। মেডিকেল কমপ্লেক্স কর্মকর্তাদের মতে, নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি মহাপরিচালকের কার্যালয় (ডিজিএনএম) লাল সামকিম বম এবং দীপালি বারাইকে বদলির আদেশ জারি করেছে। বদলির কারণ হিসেবে জনস্বার্থ উল্লেখ করা হয়।

মেডিকেল কমপ্লেক্সের কর্মকর্তারা, যারা নাম প্রকাশ না করার অনুরোধ করেছিলেন, বলেছেন আইন প্রয়োগকারী কর্মকর্তারা সন্দেহ করছেন কেএনএফ দীপালি বারাই, নাথান বোহমের স্ত্রী এবং অন্য একজন নার্সের সাথে যোগাযোগ করেছিল। সিএনএফ-এর বিরুদ্ধে চলমান অভিযানের সাথে সম্পর্কিত তথ্য পাচারের জন্য তাদের ব্যবহার করা হতে পারে এমন ঝুঁকি রয়েছে। লাল সামকিম বোমকে এর আগে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তারপর তিনি বলেছিলেন যে তিনি কয়েক বছর ধরে তার স্বামীর সাথে কোনও যোগাযোগ রাখেননি।

বান্দরবানের নতুন সশস্ত্র সংগঠন সিএনএফ 2021 সালের মাঝামাঝি থেকে পাহাড়ে প্রকাশ্যে কার্যক্রম শুরু করে। সংগঠনের প্রধান নাথান বোহমের বাড়ি ইডেনপাড়া রুমা বাজারে। তার স্ত্রী সেখানে থাকেন। কেএনএফ ২ এপ্রিল রাতে রুমায় সোনালী ব্যাংকের ভল্টে ঢুকে টাকা ছিনতাই করার চেষ্টা করে। টাকা তুলতে না পারায় ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে আনসার পুলিশ হেফাজতে নিয়ে যায়। তিনি 14টি অস্ত্র উদ্ধার করেন। পরদিন দুপুরে তারা থানচির সোনালী ও কৃষি ব্যাংক থেকে ১০ লাখ টাকা লুট করে। এ ঘটনার পর সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনী যৌথ অভিযান চালাচ্ছে। অভিযানে এ পর্যন্ত ৫৫ জনকে আটক করা হয়েছে।

Link copied!

সর্বশেষ :