বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

বাংলাদেশের মানুষের আবেগ জড়িয়ে আছে ছবিটার সঙ্গে

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৭:৩৮ পিএম

বাংলাদেশের মানুষের আবেগ জড়িয়ে আছে ছবিটার সঙ্গে

‘নাড়ির টানে, বাড়ির পানে’

লোকোমোটিভের সামনে থেকে বাড়ির শেষ পর্যন্ত মানুষের তিল রাখার জায়গা নেই। সাদিক খান তার ফেসবুকে ‘নাড়ির টানে, বাড়ির পানে’ ক্যাপশনে এমন একটি ছবি পোস্ট করেছেন। অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী ছবিটি পছন্দ করেছেন। কয়েক সেকেন্ডের মধ্যেই তা ছড়িয়ে পড়ে অনেকের ফেসবুক ওয়ালে। সেখান থেকেই ছবিটি আন্তর্জাতিক মিডিয়ায় স্থান করে নেয়।

প্রভাবশালী ভারতীয় ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফ আজ বুধবার জামালপুরের তরুণ ফটোগ্রাফার সাদিক খানের একটি ছবি প্রথম পাতায় প্রধান ছবি হিসেবে প্রকাশ করেছে। তার বন্ধুরা তার প্রশংসা করে। খুশি সাদিক খান নিজেও। প্রথম সংবাদে, তিনি বলেছিলেন: "আমার কিছু ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে এবং লোকেরা প্রশংসা করেছে।" ছবিটির সঙ্গে বাংলাদেশের মানুষের আবেগ জড়িত। এর মধ্যে অনেক আনন্দ আছে। বিশ্ব মিডিয়ায় বিষয়টি নজরে এসেছে।

সাদিক খানের বাড়ি জামালপুর জেলায়। কয়েকদিন আগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ করে ক্যাম্পাস ছেড়েছেন। ফটোগ্রাফি তার শখ। বিশ্ববিদ্যালয়ে তার দীর্ঘ অধ্যয়নকালে, তিনি ক্যাম্পাসে এবং ক্যাম্পাসের বাইরে অনেক বিষয়ের ছবি তোলেন। তিনি বলেন, তখন ফটোগ্রাফির জন্য ভালো ক্যামেরা ছিল না। এখন আমার কাছে ভালো ক্যামেরা আছে। সেজন্য প্রিয় বিষয়ের ছবি তুলতে গতকাল ময়মনসিংহে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে কেভাথলী জেলায় ঈদকে সামনে রেখে যাত্রী বোঝাই ট্রেনের ছবি তোলেন তিনি।

Link copied!

সর্বশেষ :