বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৮:৩৭ পিএম

নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি দিয়েছেন আদালত। দুপুরে নওগাঁর জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামি মোস্তাফিজুর রহমান জেলার পোরশা উপজেলাধীন শাহপুকুর দিঘীপাড়া গ্রামের মো. আকবর আরীর ছেলে।

জানা যায়, ঘটনার দিন গত ২০২২ সালের ১২ জুন সকালে মোস্তাফিজুর রহমান তার স্ত্রী ফাতেমা বেগমকে গলা টিপে হত্যা করে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানে বাঁশের সাথে ঝুলিয়ে রাখে। ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার প্রচেষ্টা চালায়। সংবাদ পেয়ে ফাতেমার পিতা রবিউল ইসলাম ঘটনার দিনই জামাই মোস্তাফিজুর রহমানকে একমাত্র আসামী করে পোরশা থানায় ৩০২/২০১ ধারায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে চার্জশটি দাখিল করে। পরবর্তীতে আসামীর বিরুদ্ধে ৩০২/২০১ ধারায় আভিযোগ গঠন করা হয়। অভিযোগে উল্লেখিত ১৮ জন স্বাক্ষীর মধ্যে ১৩জন স্বাক্ষীকে আদালতে হাজির করে স্বাক্ষ গ্রহণ করা হয়। শুনানী শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় বৃহষ্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আসামীর সম্মুখেই মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক মৃত্যুদন্ড বহাল রাখা সাপেক্ষে মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ প্রদান করেন। আদালত মৃত্যুদন্ড ছাড়াও আসামির বিরুদ্ধে আরও ৫০ হাজার টাকা জরিমানা’র নির্দেশ প্রদান করেন। 
রাষ্ট্রপক্ষে পিপি এ্যাড.মোঃ আব্দুল খালেক এবং আসামীপক্ষে স্টেট ডিফেন্স এ্যাড. মো. রফিকুল ইসলাম বেনু মামলাটি পরিচালনা করেন।

Link copied!

সর্বশেষ :