বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

৩১ জেলায় তাপপ্রবাহ, বাড়বে অস্বস্তি

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪, ০৮:১৬ এএম

৩১ জেলায় তাপপ্রবাহ, বাড়বে অস্বস্তি

সারা দেশে তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। দেশের ৩১ জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এতে জনজীবনে বাড়তে পারে অস্বস্তি।

কয়েক দিনের তীব্র গরমে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। তাপপ্রবাহ নিয়ে স্বস্তির খবর নেই আবহাওয়া দফতরে। এপ্রিল জুড়েই এমন পরিস্থিতি থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে।আবহাওয়া অফিস জানিয়েছে, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং দিনাজপুর, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ ঢাকা বিভাগের ১৩ জেলা এবং রাজশাহী বিভাগের ৮ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ পরিস্থিতি শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

 চুয়াডাঙ্গা ও যশোরে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বোচ্চ ৩৬.৮ এবং সর্বনিম্ন ২৬.১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।এ অবস্থায় আবহাওয়া অফিস বলছে, সারা দেশে শুক্রবার দিনের তাপমাত্রা বাড়তে পারে। রাত থেকে আগামী রোববার (২১ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে এ কয়েক দিন জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।

 এ ছাড়া বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

 

 


 

Link copied!

সর্বশেষ :