বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

স্বপনের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না : প্রিন্স

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৯:৩২ পিএম

স্বপনের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না : প্রিন্স

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ফরিদ হোসেন স্বপনের মৃত্যুর দায় কোনোভাবেই সরকার এড়াতে পারে না। আন্দোলন দমন করতে সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর যে নিষ্ঠুর-নির্মম নির্যাতন চালিয়েছে তার ফলশ্রুতিতে স্বপনের মৃত্যু হয়েছে। আন্দোলনে স্বপনের অবদান চিরদিন বিএনপি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

সোমবার বিকেলে ফরিদ হোসেন স্বপনের পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে এসব কথা বলেন এমরান সালেহ প্রিন্স। এদিন এমরান সালেহ প্রিন্সের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল স্বপনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন।

একদফার আন্দোলনে গত ১২ নভেম্বর পুলিশের ধাওয়ায় পুকুরে বিদ্যুৎপৃষ্টে মারা যান ময়মনসিংহের গৌরিপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফরিদ হোসেন স্বপন।
প্রতিনিধি দলে ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এড. ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম ও যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।

এ সময় প্রিন্স বলেন, বিএনপির একদফার আন্দোলন দমন করতে পারে নাই সরকার। আন্দোলন চলছে, চূড়ান্ত বিজয় অর্জন না হওয়া পর্যন্ত চলবে।

তিনি বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার হরণের কারণে আওয়ামী লীগকেই চরম খেসারত দিতে হবে। বরং আওয়ামী লীগের পাতা ফাঁদে বিএনপি পা না দেওয়ায় বিএনপি জনগণের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবে।

এ সময় জেলা বিএনপির সদস্য আহমেদ তাইয়্যেবুর রহমান হীরন, এড. নূরুল হক, হাফেজ আজিজুল হক, আবদুস শহীদ, এস এম দুলাল, কবীর মাহবুবুল আলম হারুন, মোফাখখারুল আলম জাহাঙ্গীর, জেলা যুবদলের সভাপতি শামসুল হক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাইফুল ইসলাম কামাল, সদস্য সচিব টুটুলসহ গৌরীপুর উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

Link copied!

সর্বশেষ :