বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

গ্যারেজমিস্ত্রিকে হত্যা, কিশোরের ১০ বছরের কারাদণ্ড

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৮:০৪ পিএম

গ্যারেজমিস্ত্রিকে হত্যা, কিশোরের ১০ বছরের কারাদণ্ড

ফরিদপুরে কামাল ফকির নামের এক গ্যারেজমিস্ত্রিকে অপহরণের পর হত্যার দায়ে জিহাদ হোসেন (১৭) নামের এক কিশোরকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।বুধবার (৬ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।কারাদণ্ডপ্রাপ্ত ওই কিশোর ফরিদপুরের সদরপুর উপজেলার নলেরটেক এলাকার মিরাজ বেপারীর ছেলে।

রায়ের সময় জিহাদ হোসেন আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ পাহারায় কিশোর উন্নয়ন কেন্দ্রের আটকাদেশ কারাগারে প্রেরণ করা হয়।আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার মাথাভাঙ্গা এলাকার মোশারফ ফকিরের ছেলে কামাল ফকির (২৫) গাজীপুরের মাওনা চৌরাস্তা এলাকায় একটি গ্যারেজে মিস্তিরির কাজ করতেন। ওই সময় হঠাৎ দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে কামাল গাজীপুরের মাওনা থেকে গ্রামের বাড়ি মাথাভাঙ্গায় চলে আসেন। কিছুদিন পর ফের তাকে কাজের প্রলোভন দেখিয়ে গাজীপুরের মাওনায় যেতে বলা হয়। তবে বাড়ি থেকে কামাল বের হওয়ার পর নিখোঁজ হয়। নিখোঁজের দুদিন পর অজ্ঞাত মোবাইল নম্বর থেকে কামালের পরিবারের কাছে কমালকে অপহরণের কথা বলে ৫ লাখ টাকা দাবি করা হয়। টাকা না পেয়ে কামালকে হত্যা করা হয়। এ ঘটনায় ২০২০ সালের ২৭ অক্টোবর চরভদ্রাসন থানায় একটি মামলা করা হয়। বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে দীর্ঘ চার বছর পর আদালত রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল জানান, বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

Link copied!

সর্বশেষ :