বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সন্ধ্যার মধ্যে যেসব জেলায় তীব্র ঝড় হওয়ার শঙ্কা

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মে ১০, ২০২৪, ০২:৩১ পিএম

সন্ধ্যার মধ্যে যেসব জেলায় তীব্র ঝড় হওয়ার শঙ্কা

সন্ধ্যার মধ্যে চার জেলার ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে যেতে পারে। একইসঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।
শুক্রবার (১০ মে) বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।
 কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। সেইসঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সারা দেশে দিনের বেলা এবং রাতের তাপমাত্রা প্রায় একই থাকবে বলে আশা করা হচ্ছে।শনিবার (১১ মে) সকালে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়া বয়ে যায়। এর ফলে বিচ্ছিন্ন বৃষ্টি হতে পারে।
শনিবার তাপমাত্রা স্থিতিশীল থাকবে বলে আশা করা হচ্ছে। এদিকে, জাপান আবহাওয়া সংস্থা জানিয়েছে, রবিবার (১২ মে) থেকে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।
 

Link copied!

সর্বশেষ :